ইসরায়েলের বিরুদ্ধে দ্রুত পদক্ষেপ গ্রহণ করুন-ইসলামী ঐক্যজোট

নূর নিউজ:
অবৈধ দখলদার ইহুদিবাদী ইসরায়েল কর্তৃক আল-আকসা মসজিদে মুসল্লীদের উপর হামলা এবং গাজায় নির্বিচারে বিমান হামলা চালিয়ে নিরীহ ফিলিস্তিনি নারী, পুরুষ ও শিশুদের হত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আবুল হাসানাত আমিনী ও মহাসচিব মুফতী ফয়জুল্লাহ। আজ বৃহস্পতিবার (১৩ মে) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে নেতৃদ্বয় এ নিন্দা ও প্রতিবাদ জানান।

বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, গত কয়েকদিন ধরে মধ্যপ্রাচ্যের বিষফোঁড়া ইসরায়েল পবিত্র মসজিদে আকসায় ফিলিস্তিনি মুসল্লীদের ওপর হামলা করেছে। আর এখন হামাস নিয়ন্ত্রিত গাজায় নির্বিচারে বিমান হামলা করে নারী, পুরুষ ও শিশুদের গণহত্যা করছে। এরপরও মার্কিন যুক্তরাষ্ট্র ও তাদের মিত্ররা ইসরায়েলের পক্ষেই সাফাই গাইছে। ইসরায়েলের যুদ্ধাপরাধ তাদের চোখে পড়ে না। আমরা ইহুদিবাদী ইসরাইলের এমন বর্বরোচিত হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

নেতৃদ্বয় বলেন, ফিলিস্তিনিরা যখন নিজেদের অস্থিত্ব রক্ষায় রকেট ছুড়ছে, তখন তাদেরকেই দোষারোপ করা হচ্ছে। অথচ অবৈধ রাষ্ট্র ইসরায়েল অর্ধ শতাব্দিরও বেশী সময় ধরে নিরিহ ফিলিস্তিনিদের গণহত্যা চালিয়ে যুদ্ধাপরাধ করেও পার পেয়ে যাচ্ছে। এ ব্যাপারে ওআইসি ও আরবলীগ ও মুসলিম রাষ্ট্রগুলোরও কোন কার্যকর ভূমিকা পরিলক্ষিত হচ্ছে না। ফিলিস্তিনিদের রক্ষায় বিশ্ব সম্প্রদায়ের এমন নিরবতায় আমরা বিষ্মিত।

তারা বলেন, আমরা মনে করি, সন্ত্রাসী ইসরায়েলকে থামানো না গেলে মধ্যপ্রাচ্যে শান্তি ফিরবে না। তাই মধ্যপ্রাচ্যে অশান্তি সৃষ্টি, ফিলিস্তিনি হত্যা ও ফিলিস্তিনিদের বসতবাড়ি উচ্ছেদ বন্ধ এবং ফিলিস্তিনিদেরদখলকৃত আবাসভূমি ফিরিয়ে দেয়া এবং মধ্যপ্রাচ্যে স্থায়ী শান্তি প্রতিষ্ঠায় কার্যকর উদ্যোগ গ্রহণ ও দ্রুত গাজায় বিমান হামলা বন্ধে জরুরী উদ্যোগ নিতে জাতিসংঘ, ওআইসিসহ বিশ্ব সংস্থা ও বিশ্ব সম্প্রদায়ের প্রতি আহবান জানাচ্ছি।

এ জাতীয় আরো সংবাদ

নারী কর্মীদের নেকাব ও বোরকা পরা নিষিদ্ধ করেছে চট্টগ্রাম চক্ষু হাসপাতাল

নূর নিউজ

চাঁদ রোববার দেখা গেলে ঈদ সোমবার

নূর নিউজ

হিজাব পরে ৩১ বছর যাবৎ নাসায় কাজ করছেন যেই মুসলিম নারী

নূর নিউজ