মহানবী সা. কে নিয়ে সমালোচনা মতপ্রকাশের স্বাধীনতা হতে পারে না: আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী

বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমীরে শরীয়ত আল্লামা শাহ আতাউল্লাহ হাফেজ্জী বলেছেন, মহানবী হযরত মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম সর্বকালের সর্বশ্রেষ্ঠ মহামানব। তাঁর স্ত্রীগণ উম্মাহাতুল মুমিনীন তথা মু’মিনদের মায়ের ন্যায়। মহানবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম ও উম্মাহাতুল মুমিনীনদের নামে ভিত্তিহীন অভিযোগ উত্থাপন, কুরুচিপূর্ণ লেখালেখি মতপ্রকাশের স্বাধীনতা হতে পারে না। মতপ্রকাশের স্বাধীনতা ও স্বাধীন কর্মকাণ্ডের নামে এ ধরনের ধৃষ্ঠতা ও বিদ্বেষ ছড়িয়ে ধর্মীয় অনুভূতিতে আঘাত করাকে কোন সভ্য সমাজ সমর্থন করতে পারে না। ইসলাম ও মহানবীর নামে কটুক্তি করাকে যারা বাকস্বাধীনতার আওতাভুক্ত মনে করে তারা বেঈমান।

বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) বিকালে কামরাঙ্গীরচরস্থ জামিয়া নূরিয়া ইসলামিয়ায় খেলাফত আন্দোলনের এক বৈঠকে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বৈঠকে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন খেলাফত আন্দোলনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মুফতি সুলতান মুহিউদ্দীন, প্রচার সম্পাদক মাওলানা সাইফুল ইসলাম সুনামগঞ্জী, মাওলানা মুশফিকুর রহমান জামাল রশিদী, মো: মোফাচ্ছির হোসেন প্রমূখ।

আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী আরো বলেন, মহানবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে প্রতিটি মুমিন নিজ প্রাণের চেয়েও বেশি ভালবাসে। এমতাবস্থায় মহানবীকে অপমান করে যারা মুমিনদের হৃদয়ে রক্তক্ষরণ ঘটায় তাদের রাষ্ট্রীয়ভাবে বিচারের আওতায় নিয়ে আসার জন্য উলামায়ে কেরাম দীর্ঘদিন ধরে দাবি জানিয়ে আসছেন। রাষ্ট্রীয়ভাবে এদের বিচার না করে ক্রমাগত আশকারা দেয়ার অবস্থা চলমান থাকলে উদ্ভুত জনরোষে অনাকাঙ্খিত কিছু ঘটলে সেটার দায়ভারও সংশ্লিষ্টদেরই উপরই বর্তাবে।

এ জাতীয় আরো সংবাদ

এবারও সীমিত পরিসরে হজের পরিকল্পনা

আনসারুল হক

চীন ও ভারতের মধ্যে সতর্ক ভারসাম্য চায় বাংলাদেশ

নূর নিউজ

ঢাকায় যুক্তরাষ্ট্রের প্রতিনিধি দল, অবস্থান করবে ৬ থেকে ৭ সপ্তাহ

নূর নিউজ