মানুষকে ঘরের দরজা খুলে ঘুমোনোর সুযোগ করে দিবেন গাজীপুরের মেয়র

মানুষকে ঘরের দরজা খুলে ঘুমোনোর ব্যবস্থা করে দিবেন বলে জানিয়েছেন গাজীপুর সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম। তিনি বলেন, গাজীপুরের মানুষ যাতে নিরাপদে থাকতে পারেন, ঘরের দরজা খুলে ঘুমোতে পারেন তার জন্য সকল ব্যবস্থা হাতে নিচ্ছি। সিটির প্রতিটি রাস্তার মুখে ফটক নির্মাণ, সিসি ক্যামেরা ও সিকিউরিটি বসিয়ে এলাকার চুরি, ডাকাতি, ছিনতাইয়ের মতো অপরাধ দমন করা হবে।

বুধবার (১০ মার্চ) দুপুরে গাজীপুর মহানগরের বাসন থানাধীন নাওজোর এলাকায় ১০ শয্যা বিশিষ্ট প্রফেসর সিরাজুল হক জেনারেল হাসপাতালের শুভ উদ্বোধন উপলক্ষে দোয়া অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মেয়র বলেন, মহানগীরর উত্তরের অংশে কাউলতিয়া এলাকায় একটি অর্থনৈতিক জোন করা হবে। সেখানে ৪শ কারখানা স্থাপন হবে। এর চারপাশে তৈরি হবে ৬লাখ শ্রমিক/মানুষের বসবাসের জন্য আবাসন ব্যবস্থা। নগরীর শিশুদের জন্য জাপান ও তুরস্কের বিশেষজ্ঞদের পরামর্শ নিয়ে গাজীপুর মহানগরের বিভিন্ন স্থানে প্রতিটি ১৫ বিঘার জমির উপর ১০টি স্কুল তৈরি করা হবে। যার প্রতিটি স্কুলে ১০হাজার শিক্ষার্থীর লেখাপড়ার সুযোগ পায়। এছাড়া প্রথম পর্যায়ে মহানগরীর বিভিন্ন স্থানে ৫ বিঘা থেকে ১৫বিঘা জমির উপর কবরস্থান নির্মাণ করা হবে।

তিনি আরো বলেন, শীঘ্রই বিভিন্ন ওয়ার্ডের মুরুব্বীর নিয়ে বৈঠক ডেকে পরামর্শ নেয়া হবে কোথায় কি প্রয়োজন রয়েছে। তারপর তাদের সহযোগিতা নিয়ে সেসব কাজের বাস্তবায়ন করা হবে।

এ জাতীয় আরো সংবাদ

প্রথমবারের মতো পণ্য নিয়ে ঢাকা ছাড়ল লাগেজ ভ্যান

নূর নিউজ

সমুদ্রবন্দরে ৪ নম্বর সংকেত

নূর নিউজ

‌‍‍‌‍‍‘ভারতকে মহানবী (সা.)কে অবমাননাকারীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে’

আনসারুল হক