যুক্তরাষ্ট্রের ক্যাপিটল ভবনে হামলার ঘটনায় নিহত ৪

যুক্তরাষ্ট্রের কংগ্রেস ক্যাপিটল ভবনে হামলা ও সংঘর্ষে চার জন নিহত হয়েছেন। ওয়াশিংটন ডিসি পুলিশের বরাত দিয়ে বিবিসি অনলাইনের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।   ঘটনার পর রাজধানী ওয়াশিংটন ডিসিতে কারফিউ জারি করা হয়েছে।

ওয়াশিংটন ডিসি পুলিশ জানায়, ক্যাপিটল ভবনে হামলার ঘটনার চারজন নিহত হয়েছেন। একজন নিহত নারী হয়েছেন পুলিশের গুলিতে। ওই নারী ক্যাপিটল ভবনের ভেতরেই নিহত হন। সান দিয়াগোর বাসিন্দা ওই নারীর নাম অ্যাশলি ব্যাবিট। তিনি মার্কিন বিমানবাহিনীর সাবেক কর্মকর্তা। অন্য তিনজনের মৃত্যু হয়েছে হাসপাতালে।

ওয়াশিংটন ডিসি পুলিশ জানায়, তারা ৫২ জনের বেশি ব্যক্তিকে গ্রেপ্তার করেছে। তাদের মধ্য ৪৭ জনকে গ্রেপ্তার করা হয়েছে কারফিউ ভঙ্গের অভিযোগে।

গতকাল বুধবার ট্রাম্পের শত শত উগ্র সমর্থক ক্যাপিটল ভবনে হামলা চালায়। জো বাইডেনের জয় আনুষ্ঠানিকভাবে প্রত্যয়নে এ সময় কংগ্রেসের যৌথ অধিবেশন চলছিল। ভয়াবহ পরিস্থিতির কারণে কংগ্রেসের যৌথ অধিবেশন স্থগিত করা হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে এলে পরে ফের অধিবেশন শুরু হয়। বাইডেন সমর্থকরা বলছেন, নির্বাচনে ট্রাম্পের পরাজিত হওয়ার ফল পাল্টে দেওয়ার লক্ষ্যে এই হামলা চালানো হয়।

এদিকে ক্যাপিটল ভবনে হামলা-সংঘর্ষের ঘটনায় নিন্দা জানিয়েছেন বিশ্বনেতারা। সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা বলেছেন, এ অরাজকতা বর্তমান প্রেসিডেন্ট ট্রাম্পের পরিকল্পিত।

এ জাতীয় আরো সংবাদ

তাজিকিস্তানে শক্তিশালী ভূমিকম্প, ভারতেও অনুভূত

আলাউদ্দিন

পবিত্র কাবা শরিফের উপরে চাঁদ দেখা যাবে আগামী বৃহস্পতিবার

আলাউদ্দিন

ঢাকায় চালু হচ্ছে কাতারের ভিসা সেন্টার

আনসারুল হক