যুক্তরাষ্ট্রে করোনায় মারা গেলেন বাংলাদেশি চিকিৎসক ও গীতিকার মেসের আহমেদ

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন প্রবাসী বাংলাদেশি দন্ত চিকিৎসক ও গীতিকার ডা. মেসের আহমেদ। স্থানীয় সময় গত সোমবার রাতে নর্থশোর ইউনিভার্সিটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

মৃত্যুকালে ডা. মেসের আহমেদ বয়স হয়েছিল ৬৪ বছর। তিনি স্ত্রী, দুই ছেলে এবং দুই মেয়েসহ আত্মীয়-স্বজন রেখে গেছেন। মেসের আহমেদের মৃত্যুতে নিউইয়র্কসহ যুক্তরাষ্ট্রে প্রবাসী বাংলাদেশিদের মাঝে নেমে এসেছে শোকের ছায়া।

ডা. মেসের আহমেদ যুক্তরাষ্ট্রস্থ বাংলাদেশ ডেন্টাল এসোসিয়েশনের সভাপতি ছিলেন। চিকিৎসা পেশার পাশাপাশি সাংস্কৃতি চর্চাও করতেন তিনি।

তার গ্রামের বাড়ি বরিশাল জেলার মেহেনদীগঞ্জ উপজেলার চানপুর গ্রামে। তিনি ঢাকা ডেন্টাল কলেজ ডিগ্রি লাভের পর রাশিয়ার থার্ড ডেন্টাল ইউনিভাসিটি থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। সেখান থেকে আশির দশকের শেষদিকে যুক্তরাষ্ট্রে আসেন। যুক্তরাষ্ট্র ডিডিএস সম্পন্ন করে জ্যাকসন হাইটস ও ব্রঙ্কসে চিকিৎসা পেশার ব্যবসা শুরু করেন। তিনি নিউইয়র্কের এষ্টোরিয়া ও জ্যাকসন হাইটসের পর সর্বশেষ লং আইল্যান্ডে স্থায়ীভাবে বসবাস করেন। তিনি নিউইয়র্কের অন্যতম সাংস্কৃতিক সংগঠন সুর ও ছন্দসহ বিভিন্ন সংগঠনের পৃষ্টপোষক ছিলেন।

এ জাতীয় আরো সংবাদ

নিউইয়র্কে প্রকাশ্যে আজানের অনুমতি, মুসলিম কমিউনিটিতে আনন্দের বন্যা

নূর নিউজ

নিউইয়র্কে ফের বাড়ছে করোনা সংক্রমণ

আনসারুল হক

রাশিয়ার সঙ্গে আরও ঘনিষ্ঠ হলে ভারতকে চরম মূল্য দিতে হবে: যুক্তরাষ্ট্র

নূর নিউজ