যুক্তরাষ্ট্রে গুলিতে দুজন নিহত, আহত একাধিক

যুক্তরাষ্ট্র প্রতিনিধি: যুক্তরাষ্ট্রের মিনেসোটা অঙ্গরাজ্যের মিনিয়াপোলিস শহরে স্থানীয় সময় শুক্রবার এক গুলির ঘটনায় দুজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও একাধিক মানুষ। সেখানকার পুলিশের বরাত দিয়ে বার্তা সংস্থা এএফপির শনিবারের এক প্রতিবেদনে এ খবর জানানো হয়েছে।

আইন শৃঙ্খলা বাহিনী জানিয়েছে, মিনিয়াপোলিসের শহরতলীতে ওই হামলার শিকার হয়েছেন মোট ১০ জন। তাদের মধ্যে ৫ জন নারী ও ৫ জন পুরুষ। গত বছরের মে মাসে এই মিনিয়াপোলিস শহরে এক পুলিশ কর্মকর্তার নৃশংসভাবে খুন হন কৃষ্ণাঙ্গ যুবক জর্জ ফ্লয়েড।

মিনিয়াপোলিস পুলিশ টুইট করে জানিয়েছে, শুক্রবারের ওই হামলার শিকার ১০
জনের মধ্যে দুজন গুলিতে প্রাণ হারিয়েছেন। আরও এক জনের অবস্থা আশঙ্কাজনক। গুলির ঘটনায় আহত বাকি মানুষজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

যে দুজনের প্রাণহানি হয়েছে তাদের উভয়ই পুরুষ জানিয়ে মিনিয়াপোলিস পুলিশ দাবি করেছে, গুলি ঘটনার পর ঘটনাস্থল ও তার পাশের এলাকায় আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে তারা। তবে হামলকারী সম্পর্তে পুলিশ তাৎক্ষণিকভাবে কিছু জানাতে পারেনি।

উল্লেখ্য, গত বছর মিনিয়াপোলিস পুলিশে ১৭ বছর কাজ করা কর্মকর্তা ডেরেক শৌভিন ৪৬ বছর বয়সী কৃষ্ণাঙ্গ জর্জ ফ্লয়েডের গলায় হাঁটু চেপে ধরে তাকে খুন করেন। গত এপ্রিলে আদালত শৌভিনকে ফ্লয়েডের হত্যাকারী ও নরঘাতক হিসেবে অভিযুক্ত করে রায় দিয়েছে।

আ/এ

এ জাতীয় আরো সংবাদ

ইউক্রেনকে আফগানিস্তানের সঙ্গে তুলনা করলেন হিলারি ক্লিনটন

নূর নিউজ

যুক্তরাষ্ট্রে রেকর্ড উচ্চতায় নতুন গাড়ির দাম

নূর নিউজ

যুক্তরাষ্ট্রে বারে বন্দুক হামলা, নিহত ৫

নূর নিউজ