রংপুরে মসজিদের তালা ভেঙে দানবাক্সের টাকা লুট

রংপুর প্রতিনিধি: রংপুর নগরীর রাধাবল্লব তাকওয়া জামে মসজিদের প্রধান ফটক ভেঙে দানবাক্সের ৭০ থেকে ৮০ হাজার টাকা লুট করে নিয়ে গেছে দুর্বৃত্তরা। আজ সোমবার বিকেলের দিকে এ ঘটনা ঘটে।

মসজিদটির ব্যবস্থাপনা কমিটির সাধারণ সম্পাদক আজমল হোসেন লেবু জানান, মসজিদের খাদেম আজহার আলী জোহরের নামাজের পর বেলা ৩টার দিকে পাশেই বাড়িতে খাবার খেতে যান। ৪টার দিকে ফিরে এসে দেখেন মসজিদটির প্রধান ফটকের কলাপসিবল গেট, পাশের আরও দুটি গেট এবং দোতালার প্রধান ফটকের তালা ভাঙা। পরে দেখা যায় দানবাক্সের তালা ভেঙে সব টাকা লুট করে নিয়ে গেছে দুর্বৃত্তরা।

আজমল হোসেন লেবু বলেন, ‘ওই দানবাক্সটিতে প্রতি তিন মাস পর পর খুলে ৩০ থেকে ৫০ হাজার টাকা পাওয়া যায়। গত সাত মাস থেকে দানবাক্সটি খোলা হচ্ছিল না। সেই হিসাবে সেখানে ৭০ থেকে ৮০ হাজার টাকা থাকতে পারে বলে আমরা ধারণা করছি। মসজিদ কমিটির সিদ্ধান্ত ছিল এবার দানবাক্স খুলে দোতালার ফিনিশিংয়ের কাজ করা হবে।’

দুর্বৃত্তরা আলমিরা ভেঙেছিল সেখান থেকে রশিদসহ গুরুত্বপূর্ণ কাগজপত্র নিয়ে গেছে বলে জানা তিনি।

রংপুর মেট্রোপলিটন পুলিশের কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রশিদ জানান, ধাপ ফাঁড়ির এবং সাদা পোশাকে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। কিছু আলামত জব্দ করেছেন তারা। তালা ভাঙতে গিয়ে দুর্বৃত্তদের হাতে রক্তের দাগ রয়েছে সেখানে। এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে।

এ জাতীয় আরো সংবাদ

ব্রাহ্মণবাড়িয়ায় ৮ দিন বন্ধ থাকবে গ্যাস সরবরাহ

নূর নিউজ

ঐতিহ্যবাহী বরুণা মাদরাসার ইসলামী মহাসম্মেলন শুক্রবার

আলাউদ্দিন

‘শ্বাসকষ্ট সইতে না পেরে’ দিনমজুরের আত্মহত্যা

আনসারুল হক