সন্ত্রাসীর ছুরিকাঘাতে গুরুতর আহত মুফতী আমিনীর জামাতা মাওলানা জসিম উদ্দীন

নূর নিউজ: রাজধানীর লালবাগে সন্ত্রাসীর ছুরিকাঘাতে গুরুতর আহত হয়েছেন মুফতী আমিনী রহ.-এর মেয়ে জামাতা, লালবাগ মাদরাসার মুহাদ্দিস ও শূরা সদস্য, হেফাজত ইসলামের কেন্দ্রীয় কমিটির সহকারী মহাসচিব এবং মহানগর কমিটির সহ-সভাপতি মাওলানা জসিম উদ্দিন।

আজ মঙ্গলবার বিকেল সাড়ে পাঁচটার দিকে লালবাগ শাহী মসজিদ সংলগ্ন রাস্তায় তার উপর এই হামলা হয়। এতে গুরুতর আহত হন। এরপর তাকে এ্যাম্বলেন্সে করে ঢাকা মেডিকেলের জরুরী বিভাগে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য রাজধানীল ল্যাবএইড হসপিটালে নিয়ে গেলে বিষয়টি পুলিশ কেস হওয়ায় ভর্তি নেন নি ল্যাবএইড কর্তৃপক্ষ। পরে আবারো ঢাকা মেডিকেলের ফিরিয়ে আনা হয়। বর্তমানে মাওলানা জসিম উদ্দীন ঢাকা মেডিকেলের জরুরী বিভাগে চিকিৎসাধীন রয়েছেন।

হাসপাতালে চিকিৎসাধীন মাওলানা জসিম উদ্দীন

হেফাজতে ইসলাম ঢাকা মহানগরের সদস্য মাওলানা সানাউল্লাহ নূর নিউজকে জানান, হুজুর লালবাগ মাদ্রাসায় ক্লাশ শেষ করে লালবাগ শাহী মসজিদের গেইট দিয়ে বের হয়ে মোহাম্মদপুরের বাসায় যাওয়ার জন্য রিকশা ওঠেন। কিছু দিন যাওয়ার পরই এক সন্ত্রাসী রিকশার পেছন দিক দিয়ে পিঠ বরাবর ছুরি দিয়ে আঘাত করে পালিয়ে যায়। এতে হুজুর মারাত্মক আহত হন।

এ্যাম্বলেন্সে করে ঢাকা মেডিকেলের জরুরী বিভাগে নিয়ে যাওয়া হয়।

লালবাগ মাদ্রাসা সূত্র জানায়, হামলায় মাওলানা জসিম উদ্দীন মারাত্মক আহত হলেও তার জ্ঞান রয়েছে। আহতাবস্থায় তিনি কথাবার্তা বলছেন। তবে পেছন দিয়ে হামলা হওয়ায় হামলাকারীকে তিনি দেখতে পান নি। লালবাগ মাদ্রাসা কর্তৃপক্ষ জানিয়েছেন, পাশের ভবনের সিসি ক্যামেরা ফুটেজ উদ্ধার করা হয়েছে। ফুটেজে হামলাকারীকে শনাক্ত করা গেছে। ঘটনার সুষ্ঠু তদন্তের মাধ্যমে হামলাকারীর উপযুক্ত শাস্তি দাবি করেছেন লালবাগ মাদরাসার শূরা সদস্য, ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আবুল হাসানাত আমিনী। তিনি বলেন, এ বর্বরোচিত হামলার নিন্দা জানানোর ভাষা জানা নেই। সুষ্ঠু তদন্তের মাধ্যমে হামলাকারীর উপযুক্ত শাস্তি দাবি করছি।

লালবাগ থানার ওসি (অপারেশন) মো. আসলাম মোল্লা জানান, বিষয়টি আমরা শুনেছি। সিসি ক্যামেরা ফুটেজ দেখা হচ্ছে। আহত ব্যক্তি হাসপাতালে চিকিৎসাধীন আছেন। বিস্তারিত জানার চেষ্টা করা হচ্ছে। অভিযোগ পেলে এ বিষয়ে যথাযথ আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এদিকে হাসপাতালের জরুরী বিভাগের আবাসিক সার্জন ডা. আলাউদ্দিন জানান, আহত ব্যক্তির অবস্থা গুরুতর। তার পিঠে বড় ধরনের আঘাত আছে। রক্ত দেওয়া হচ্ছে। তার ডায়াবেটিকস ও বাইপাস সার্জারি করা হয়েছে আগে। সবকিছু বিবেচনা করেই তার চিকিৎসা চলছে। স্ট্রাবল হলে অস্ত্রোপচার করা হবে।

বর্তমানে ঢাকা মেডিকেলে অবস্থান করছেন, লালবাগ মাদরাসার নাজেমে তা’লিমাত মাওলানা মুহিব্বুল্লাহ, শূরা সদস্য মাওলানা আবুল হাসানাত আমিনী, মুহাদ্দিস মুফতী ফয়জুল্লাহ, মুহাদ্দিস মাওলানা ফখরুদ্দীন, মাওলানা ফারুক আহমদ, মাওলানা আবুল ফারাহ আমিনী, নেতা মাওলানা আলতাফ হোসাইন, মাওলানা রিয়াজত উল্লাহ, মুফতী শামসুদ্দীন কাসেমী, মাওলানা আনসারুল হক ইমরান, মাওলানা জামাল উদ্দীন, মাওলানা নজরুল ইসলামসহ লালবাগ জামিয়ার উস্তাদ ও ছাত্রবৃন্দ।

 

এ জাতীয় আরো সংবাদ

বরিশাল সিটির মেয়র হতে চায় চরমোনাই পীর

নূর নিউজ

বাংলাদেশের তৈরি পোশাক ১৬০টি দেশের মানুষ পরিধান করে : নানক

নূর নিউজ

নিরপেক্ষ সরকার নয়, নিরপেক্ষ নির্বাচন কমিশন

নূর নিউজ