লেখক মোস্তাক ইস্যু; ডিজিটাল আইনকে কবরে পাঠানোর এখনই সময়: ডা. জাফরুল্লাহ

গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, বৃহস্পতিবার রাতে কাশিমপুর কারাগারে ডিজিটাল আইনে কারাবন্দী মুক্ত চিন্তার লেখক মোস্তাক মারা গেছেন। মোস্তাকের পরিবারকে ৫০ লাখ টাকা এখনই ক্ষতিপূরণ দিতে হবে। আর এখন সময় এসেছে ডিজিটাল নিরাপত্তা আইনকে কবরে পাঠানোর।

শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) রাজধানীর তোপখানা রোডস্থ শিশু কল্যাণ পরিষদ মিলনায়তনে বাংলাদেশ শ্রমিক ফেডারেশন আয়োজিত এক সভায় তিনি এসব কথা বলেন।

জাফরুল্লাহ চৌধুরী বলেন, একটা জাতি কতোটা সভ্য, কতোটা ন্যয়ভিত্তিক তা নির্ভর করে কৃষক ও শ্রমিকের সঙ্গে তাদের ব্যবহারের উপর। কয়েক বছর আগে খুলনা গিয়েছিলাম, তখন জুটমিল শ্রমিকরা আন্দোলন করছিল, শীতের মধ্যে কষ্টের জীবণ যাপন করেছে তারা। তাদের জন্য বেশি কিছু করতে পারিনি, কিন্তু সেই স্মৃতি এখনো ব্যথা দেয়। আপনারা শ্রমিকরাই হলেন দেশ গড়ার কারিগর, আপনাদের সৃষ্টির উপর ভিত্তি করেই গড়ে উঠেছে বাংলাদেশ। আজকে যত বৈভব, যত বড় বড় স্বপ্ন, তার প্রত্যেকটা ক্ষেত্রে অবদান রয়েছে আপনাদের।

সংগঠনের নির্বাহী সভাপতি মোখলেসুর রহমান মাষ্টার এর সভাপতিত্বে, সংগঠনের সাধারণ সম্পাদক এম ফয়েজ হোসেন এর পরিচালনায় আরো উপস্থিত ছিলেন শ্রমিক নেতা জাকির হোসেন, আ. হাকিম, আম্বিয়া খাতুন, ইঞ্জিনিয়ার ওসমান গনি, গোলাম কাদের, নারী কমিটির সভাপতি জান্নাতুল ফেরদৌস , যুব কমিটির সভাপতি এম এম আই সবুজ খান প্রমূখ।

এ জাতীয় আরো সংবাদ

রেমিট্যান্সে গতি, ৯ দিনে এলো ৬৩ কোটি ডলারের বেশি

নূর নিউজ

বিশ্বের প্রভাবশালী ১০০ নারীর তালিকায় শেখ হাসিনা

নূর নিউজ

হত্যা মামলায় সাবেক এমপি আউয়াল রিমান্ডে

আনসারুল হক