‘শোকার্ত ২০২০, যে সকল আলেমকে হারাল বাংলাদেশ’ সাময়িকীর মোড়ক উন্মোচন

২০২০ সালে বাংলাদেশের শীর্ষ যে সকল ওলামায়ে কেরাম ইন্তেকাল করেছেন তাদের সংক্ষিপ্ত জীবন ও কর্মনির্ভর নুর নিউজের বিশেষ সাময়িকী “শোকার্ত ২০২০, যে সকল আলেমদের হারাল বাংলাদেশ” -এর মোড়ক উম্মোচন অনুষ্ঠিত হয়েছে। গত বুধবার (১২ জানুয়ারি) সন্ধ্যায় রাজধানীর পল্টনস্থ ভোজন রেস্তুরায় এ মোড়ক উন্মোচন অনুষ্ঠিত হয় । এতে দেশের সুনামধন্য উলামায়ে কেরাম, লেখক ও সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

নুর নিউজের সম্পাদক মাওলানা আনছারুল হক ইমরানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি বক্তব্য রাখেন কাতারস্থ আল নূর কালচারাল সেন্টারের নির্বাহী পরিচালক ও কাতার ধর্ম মন্ত্রণালয়ের ইমাম মাওলানা ইউসুফ নূর। প্রধান আলোচক হিসেবে ভার্চুয়ালি বক্তব্য রাখেন নিউইয়র্কস্থ আন-নুর কালচারাল সেন্টারের প্রিন্সিপাল ও প্রকাশিত নুর নিউজ সাময়িকীর সম্পাদক মুফতী মুহাম্মদ ইসমাঈল।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন হজ্ব এজেন্সিস আ্যসোসিয়শন অব বাংলাদেশ (হাব) এর নব নির্বাচিত কেন্দ্রীয় সহ-সভাপতি এবং ঢাকা জোন সভাপতি মাওলানা ফজলুর রহমান,
আল নূর কালচারাল সেন্টার বাংলাদেশ-এর নির্বাহী পরিচালক ও দ্বীনিয়াত বোর্ডের চেয়ারম্যান মুফতী সালমান আহমদ।

No description available.

সাময়ীকির মোড়ক উন্মোচন অনুষ্ঠান


অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন নেজামে ইসলাম পার্টির মহাসচিব মুফতী আব্দুল কাইয়্যুম, বাংলাদেশ ইন্টেলেকচুয়াল মুভমেন্ট-এর সাধারণ সম্পাদক মাওলানা সৈয়দ শামসুল হুদা, জাতীয় ইমাম সমাজ বাংলাদেশের অর্থ সম্পাদক মুফতী জুবায়ের আহমদ কাসেমী, কওমী উদ্যোক্তা-এর ফাউন্ডার মাওলানা রোকন রাইয়ান, রেডিও ৭১-এর আরজে মামুন চৌধুরী, তরুণ আলেম মাওলানা রেদোয়ানুল বারি সিরাজী, মাওলানা ইহসান সিরাজ,
সবার খবর সম্পাদক মাওলানা আব্দুল গাফফার, মাওলানা ইসহাক আহমদ, মাওলানা ইমরানুল বারী সিরাজী, মাওলানা আবুল হাসিম শাহী, মাওলানা আরিফুর রহমানসহ আরো অনেকে।

No description available.

বক্তব্য রাখছেন অতিথিবৃন্দ!


প্রধান অতিথির বক্তব্যে মাওলানা ইউসুফ নুর বলেন, বাংলাদেশের ওলামায়ে কেরামের জীবনী তুলে ধরার মাধ্যমে নুর নিউজ যে নতুন যাত্রা শুরু করেছে তা আমাদেরকে আশান্বিত করেছে। আমরা যখন বড়দের স্মৃতিচারণ করার প্রয়োজনীয়তা অনুভব করছি, এমন সময় পাঠকের দুয়ারে এমন বই পৌঁছে দিয়েছে নুর নিউজ। আশা করছি ভিন্নধারার এই প্রচেষ্টা অব্যাহত রাখবে সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ।

প্রধান আলোচক মুফতী মুহাম্মদ ইসমাইল যুক্তরাষ্ট্র থেকে ভার্চুয়ালি যোগ দিয়ে আমন্ত্রিত অতিথিদের একাধিক প্রস্তাবনা সম্পর্কে তিনি বলেন, আলেমদের নিয়ে আমাদের এ প্রয়াস অব্যাহত থাকবে ইনশাআল্লাহ। আশা করছি, আগামীতে আলেমদের জীবনী নির্ভর এ জাতীয় আরো সাময়িকী পাঠকের সামনে নিয়ে আসতে পারবো। ‌পরিশেষে দু’আর মাধ্যমে আয়োজনের সম্পাপ্তি ঘটে।

এ জাতীয় আরো সংবাদ

স্বাগত, হে মাহে রমজান

আনসারুল হক

আল্লামা নুরুল ইসলামের জানাজায় শোকে কাতর আগত মুসল্লিরা

নূর নিউজ

২০২০ সালে যেসব আলেমে দ্বীন ইন্তেকাল করেছেন

আনসারুল হক