পাকিস্তানের সর্বোচ্চ রাষ্ট্রীয় সম্মাননা পেলেন মাওলানা তারিক জামিল

বিশ্ববরেণ্য ইসলামিক স্কলার ও গবেষক মাওলানা তারিক জামিলকে সর্বোচ্চ রাষ্ট্রীয় সম্মাননা ‘প্রাইড অব পারফরম্যান্স অ্যাওয়ার্ড’-এ ভূষিত করেছে পাকিস্তান। দেশটির রাষ্ট্রপতি ডা. আরিফ আলভি মঙ্গলবার (২৩ মার্চ) পাকিস্তান দিবসে এ সর্বোচ্চ সম্মাননা প্রদান করেন। খবর জিও নিউজের।

ধর্মীয় ক্ষেত্রে অসামান্য অবদান রাখায় মাওলানা তারিক জামিল রাষ্ট্রীয় সম্মানে ভূষিত হয়েছেন বলে জানা গেছে। পাকিস্তান দিবসে মাওলানা জামিল ছাড়াও ‘প্রাইড অব পারফরম্যান্স অ্যাওয়ার্ড’ পেয়েছেন হুমায়ুন সাইদ, সাকিনা সামো ও শিল্পী আলী জাফর প্রমুখ।

এছাড়া প্রবীণ অভিনেত্রী বুশরা আনসারী ও অভিনেতা তালাত হুসাইন সিতারা-ই-ইমতিয়াজ পুরষ্কার লাভ করেন। এছাড়াও প্রখ্যাত চিত্রশিল্পী সাদকায়েন নকভি, শিল্পী আবিদ পারভিন ও প্রয়াত কবি আহমেদ ফরাজকে নিশান-ই-ইমতিয়াজ পুরস্কারে ভূষিত করা হয়েছে।

পাকিস্তানের পাঞ্জাবে জন্ম নেয়া মাওলানা তারিক জামিল মেডিকেলে পড়ার সময় এক বাঙালি ডাক্তারের দাওয়াতে তাবলিগ জামায়াতের সঙ্গে সম্পৃক্ত হন। এরপর পাকিস্তানে তাবলিগ জামাতের অন্যতম নীতি নির্ধারক হিসেবে বিখ্যাত হওয়ার পাশাপাশি ইন্টারনেটেও তিনি ব্যাপক জনপ্রিয় হয়ে উঠেন। দ্য মুসলিম ৫০০-এর ২০১৩/২০১৪ এডিশনে জনপ্রিয় বক্তা হিসেবে স্থান পেয়েছিলেন মাওলানা তারিক জামিল।

মাওলানা তারিক জামিলের দাওয়াতে ধর্মীয় পথ অনুসরণ করেন, এমন সেলিব্রিটিদের সংখ্যাও কম নয়। পাকিস্তানের সাবেক তারকা ক্রিকেটার ইনজামাম-উল হক, শহীদ আফ্রিদিসহ ক্রীড়াঙ্গনে তার ব্যাপক ভক্ত রয়েছে।

এমনকি ভারতীয় চলচ্চিত্র অভিনেতা আমির খানও তারিক জামিলের দ্বারা প্রভাবিত বলে উইকিপিডিয়ায় বলা হয়েছে।

এ জাতীয় আরো সংবাদ

কঙ্গোতে গির্জায় হামলা, নিহত ১৪

নূর নিউজ

বাংলাদেশে আন্দোলন-গ্রেপ্তার নিয়ে জাতিসংঘের বিবৃতি

নূর নিউজ

মার্চে প্রতিদিন ৭ লাখ ব্যারেল তেল কম উৎপাদন করেছে রাশিয়া

নূর নিউজ