সাড়ে ৪ লাখ ইয়াবাসহ মিয়ানমারের তিন নাগরিক আটক

সাগরপথে ইয়াবার বড় চালান পাচারকালে কক্সবাজারের টেকনাফে বঙ্গোপসাগরে ছেঁড়া দ্বীপ থেকে ট্রলারসহ মিয়ানমারের তিন নাগরিককে আটক করেছে বাংলাদেশ কোস্ট গার্ড সদস্যরা। এ সময় তাদের ট্রলারে তল্লাশি চালিয়ে ৪ লাখ ৫০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে।

আজ সোমবার ভোর রাতে সেন্টমার্টিন ছেঁড়া দ্বীপে অভিযান চালিয়ে ইয়াবার চালানসহ তাদের আটক করা হয়।

টেকনাফ কোস্ট গার্ড স্টেশন কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার আমিরুল হক ও সেন্টমার্টিন স্টেশন কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার রেদোয়ান ইসলাম বলেন, ‘মিয়ানমার থেকে সাগরপথে ইয়াবার বড় চালান পাচার হচ্ছে, এমন গোপন সংবাদের ভিত্তিতে কোস্ট গার্ডের একটি যৌথ অভিযানে রাতে সেন্টমার্টিন ছেঁড়া দ্বীপে অভিযান পরিচালনা করে। কোস্ট গার্ড সদস্যরা কৌশলে তাদের ধাওয়া করে ট্রলারটি ধরে ফেলে।

এক পর্যায়ে ট্রলারসহ মিয়ানমারের তিন পাচারকারীকে আটক করে। তাদের স্বীকারোক্তিতে ট্রলারে তল্লাশি চালিয়ে ৪ লাখ ৫০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে এবং মিয়ানমারের নগদ ৯ লাখ ৫১ হাজার কিয়েতসহ তাদেরকে আটক করা হয়েছে। এ ছাড়া মিয়ানমার থেকে ইয়াবার চালানটি সাগরপথে বাংলাদেশের দিকে নিয়ে আসছিল বলে তারা স্বীকার করেছে।

লেফটেন্যান্ট কমান্ডার আমিরুল হক ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, উদ্ধার হওয়া ইয়াবার আনুমানিক মূল্য ১৩ কোটি ৫০ লাখ টাকা। ইয়াবা ও কাঠের নৌকা টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হবে বলেও তিনি জানান।

এ জাতীয় আরো সংবাদ

তারেক রহমানকে দেশে ফেরাতে ব্রিটিশ সরকারের সঙ্গে আলোচনা চলছে: তথ্যমন্ত্রী

নূর নিউজ

কেসিসি নির্বাচনে হাতপাখার মেয়র প্রার্থীর ২৮ দফা ইশতেহার ঘোষণা

নূর নিউজ

যাত্রাবাড়ীতে জুতার কারখানায় আগুন, নিয়ন্ত্রণে ৬ ইউনিট

নূর নিউজ