সীমান্তবর্তী ৭ জেলায় লকডাউনের সুপারিশ

নূর নিউজ: ভারতের সীমান্তবর্তী সাত জেলায় লকডাউনের সুপারিশ করেছে স্বাস্থ্য অধিদপ্তরের বিশেষজ্ঞ কমিটি। করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধির কারণে এ সুপারিশ করা হয়েছে। রবিবার (৩০ মে) এ বিষয়ে সিদ্ধান্ত হতে পারে বলে জানা গেছে।

গতকাল শনিবার এক বৈঠকে বিশেষজ্ঞ কমিটি নওগাঁ, নাটোর, সাতক্ষীরা, যশোর, রাজশাহী, কুষ্টিয়া ও খুলনা জেলায় লকডাউনের সুপারিশ করেছে।

আজ বিকেলে মন্ত্রণালয়ে মন্ত্রিসভার এক বৈঠকে এসব জেলায় লকডাউনের বিষয়ে সিদ্ধান্ত হবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

রোগতত্ত্ব ও জনস্বাস্থ্যবিষয়ক কমিটির একজন সদস্য গণমাধ্যমকে বলেছেন, গতকাল শনিবার এক বৈঠকে বিশেষজ্ঞ কমিটি নওগাঁ, নাটোর, সাতক্ষীরা, যশোর, রাজশাহী, কুষ্টিয়া ও খুলনা জেলায় লকডাউনের সুপারিশ করেছে। এসব জেলায় সংক্রমণ বেশি। এ ছাড়া নোয়াখালী ও কক্সবাজারের সংক্রমণ নিয়ে উদ্বিগ্ন কমিটি।

বিশেষজ্ঞ কমিটি এ সুপারিশ আজ স্বাস্থ্য মন্ত্রণালয়কে চিঠি দিয়ে জানাবে। মন্ত্রণালয়ে আজ বিকালে মন্ত্রিসভার এক বৈঠকে সাত জেলার লকডাউনের বিষয়ে সিদ্ধান্ত হবে।

এদিকে করোনার সংক্রমণ পরিস্থিতির অবনতি হওয়ায় গত ২৪ মে রাত থেকে চাঁপাইনবাবগঞ্জ জেলায় এক সপ্তাহের লকডাউন দেওয়া হয়েছে। লকডাউন চলাকালে সংবাদপত্র, রোগী বহনকারী গাড়ি ও পণ্যবাহী যানবাহন চলাচল করছে। তবে ট্রেনসহ দূরপাল্লার যানবাহন চলাচল বন্ধ রয়েছে। এমনকি দেশের যেকোনো স্থান থেকেও যানবাহন এই জেলায় প্রবেশে নিষেধাজ্ঞা দেওয়া হয়।

গত এপ্রিলের শুরুতে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় দেশে দফায় দফায় লকডাউনসহ নানা বিধিনিষেধ আরোপ করে সরকার। এর পর করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় সেটি আরও বাড়িয়ে ৩০ মে পর্যন্ত বলবৎ রাখা হয়।

এ জাতীয় আরো সংবাদ

শহীদদের স্বরণে মসজিদগুলোতে দোয়া করার আহ্বান জানিয়েছে ইসলামিক ফাউন্ডেশন

নূর নিউজ

বিমানবন্দর থেকে আবদুল মুহিত গ্রেপ্তার

আনসারুল হক

ভারসাম্যপূর্ণ সমাজ বিনির্মাণে সর্বত্র ইসলামকে বিজয়ী করতে হবে

নূর নিউজ