হারিয়ে যাওয়া আল-আযহারের মেধাবী শিক্ষার্থী রাকিনের সন্ধান চেয়ে আজহারির পোস্ট

রিদওয়ান হাসান রাকিন আল-আযহারের মাহাদুল বুঊসে এই বছরই সানাউঈ শেষ করে। পরীক্ষার পরে গত ৪ আগস্ট ২০২১ তারিখ এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে সকাল ৮:৪০ এ সে ঢাকা বিমানবন্দরে পৌছে।

মিশরে অবস্থানরত বাংলাদেশী ছাত্রদের অর্গানিজেশন সূত্র বলছে, মোবাইল ফোনে পরিবারের কাছে ল্যান্ড করার কথা জানালেও এরপর থেকে তার আর কোন সন্ধান পায়নি তার পরিবার।

সেই সূত্র এটিও নিশ্চিত করেছেন, জানা যায় যে তাকে বিমানবন্দর থেকেই সাদা পোশাকে একদল লোক তাকে গাড়িতে করে তুলে নিয়ে যায় অজ্ঞাত স্থানে। এরপর থেকে আজ পর্যন্ত ৩৬ দিন পার হলেও তার কোন সন্ধান পাওয়া যাচ্ছে না। পরিবারের লোকজন বারবার পুলিশের কাছে সন্ধান চেয়েও কোন হদিস পায়নি।

রেদওয়ান হাসানরা রাকিন ছিলেন অত্যন্ত মেধাবী। ঢাকাস্থ নটরডেম কলেজের ফার্স্ট বয় রিদওয়ান হাসান রাকিন ২০১৮ সালে উচ্চমাধ্যমিক শেষ করে ইসলামী জ্ঞানার্জনের তীব্র আগ্রহ থাকায় মিসরে আল-আযহারে ২০১৯ সালে ভর্তি হয়। তার সাথে পরিচিত সকলেই তাকে একজন নম্র, ভদ্র, জ্ঞানপিপাসু ও চরিত্রবান মানুষ হিসেবেই জানে বলে জানিয়েছেন বাংলাদেশ স্টুডেন্ট অরগানাইজেশন অফ ইজিপ্ট।

ছাত্রদের সংগঠনের পক্ষ থেকে দাবি তোলা হয়েছে, আমরা বাংলাদেশের আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উপরে আস্থা রাখি এবং দৃঢ়ভাবে বিশ্বাস করি যে তারা যদি বিষয়টিকে খুব গুরুত্ব সহকারে নেবে। তাহলে আমরা দ্রুতই তার সন্ধান পাব ইনশাআল্লাহ। এবিষয়ে আমরা সংশ্লিষ্ট সকল কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি ও সাহায্য কামনা করছি।

এদিকে রেদওয়ান হাসান রাকিনের নিখোঁজ হওয়ার সংবাদ সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ার পর বাংলাদেশ স্টুডেন্ট অরগানাইজেশন অফ মিশরের ফেসবুক পেজের আনুষ্ঠানিক বিবৃতি শেয়ার করে প্রখ্যাত ইসলামী স্কলার মিজানুর রহমান আজহারী লিখেছেন “অনতিবিলম্বে রেদওয়ান হাসান রাকিনের সন্ধান চাই।”

এ জাতীয় আরো সংবাদ

বন্ধ হয়ে যেতে পারে আমেরিকান নাগরিকদের দেশে ফেরা

আনসারুল হক

কঠোর বিধিনিষেধের মেয়াদ বাড়ল আরও ৭ দিন

আনসারুল হক

টেক্সাসের গর্ভপাত আইন বিষয়ে সুপ্রিম কোর্টের রায়ের সমালোচনা করলেন বাইডেন

নূর নিউজ