হেফাজতের ‘জাতীয় ওলামা মাশায়েখ সম্মেলন’ বাস্তবায়ন কমিটির সভা অনুষ্ঠিত

হেফাজতের ‘জাতীয় ওলামা মাশায়েখ সম্মেলন’ বাস্তবায়ন কমিটির সভা অনুষ্ঠিত

শাইখুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী রহ.-ঘোষিত ১৩ দফা বাস্তবায়ন, কারাবন্দী নেতাকর্মীদের মুক্তি ও হেফাজতের নামে দায়েরকৃত সকল মামলা প্রত্যাহারের দাবিতে আগামী ১৭ ডিসেম্বর হেফাজতে ইসলাম বাংলাদেশের আয়োজনে অনুষ্ঠিত হতে যাওয়া ‘জাতীয় ওলামা মাশায়েখ সম্মেলন’ বাস্তবায়নে কেন্দ্রীয় ও ঢাকা মহানগর কমিটির দায়িত্বশীলদের নিয়ে গঠিত উপকমিটির বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

আজ সোমবার (২১ নভেম্বর ২০২২) রাজধানীর খিলগাঁওয়ে অবস্থিত মহাসচিবের কার্যালয়ে এই বৈঠক অনুষ্ঠিত হয়।

কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর সভাপতি মাওলানা আবদুল কাইয়্যুম সুবহানীর সভাপতিত্বে এবং ঢাকা মহানগর সেক্রেটারি ও কেন্দ্রীয় প্রচার সম্পাদক মুফতী কেফায়েতুল্লাহ আজহারীর পরিচালনায় বৈঠকে কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন, যুগ্ম মহাসচিব মাওলানা মহিউদ্দীন রাব্বানী, সহকারী মহাসচিব মাওলানা জহুরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মাওলানা মীর ইদরীস, দফতর সম্পাদক মাওলানা রাশেদ বিন নূর ও মিডিয়া বিষয়ক সমন্বয়ক সাইয়েদ মাহফুজ খন্দকার।

মহানগর কমিটির নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন, সিনিয়র সহসভাপতি মাওলানা মুজিবুর রহমান হামিদী, সহসভাপতি মাওলানা ওয়াহিদুর রহমান, সহকারী সেক্রেটারি মাওলানা নূরুল ইসলাম, মুফতী আব্দুল্লাহ ইয়াহইয়া, মাওলানা ইলিয়াস হামিদী ও মাওলানা যুবায়ের আহমাদ, অর্থ সম্পাদক মুফতী কামাল উদ্দীন, প্রচার সম্পাদক মাওলানা মুস্তাকিম বিল্লাহ হামিদী প্রমুখ।

বৈঠকে সম্মেলন বাস্তবয়ানের লক্ষে কয়েকটি উপকমিটি করে দেওয়া হয়েছে। সম্মেলনের দাওয়াতী কার্যক্রম পরিচালনার জন্য মহাসচিব আল্লামা শায়েখ সাজিদুর রহমানের নেতৃত্বে একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে আরো আছেন, মাওলানা মহিউদ্দীন রাব্বানী, মাওলানা আবদুল কাইয়্যুম সুবহানী, মাওলানা মুজিবুর রহমান হামিদী ও মুফতী কেফায়েতুল্লাহ আজহারী। বৃহত্তর চট্টগ্রাম অঞ্চলে দাওয়াতী কার্যক্রম পরিচালনার দায়িত্ব দেওয়া হয়েছে মাওলানা মীর ইদরীসকে। এছাড়াও মাওলানা আবদুল কাইয়্যুম সুবহানীকে প্রধান করে প্রচার-প্রচারণা পরিচালনার জন্য ৩ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটির সদস্যরা হচ্ছেন, মাওলানা রাশেদ বিন নূর ও সাইয়েদ মাহফুজ খন্দকার।

বৈঠক শেষে পাকিস্তানের মুফতিয়ে আজম মুফতী রাফী উসমানী রহ.-এর মাগফিরাত  ও দারাজাত বুলন্দির জন্য দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন মাওলানা মহিউদ্দীন রাব্বানী।

উল্লেখ্য; রাজধানীর গুলিস্তানে অবস্থিত কাজী বশির মিলনায়তনে আগামী ১৭ ডিসেম্বর হেফাজতে ইসলাম বাংলাদেশ-এর আয়োজনে ‘জাতীয় উলামা মাশায়েখ সম্মেলন’ অনুষ্ঠিত হবে।

এ জাতীয় আরো সংবাদ

১৬ ডিসেম্বরের মধ্যে স্বীকৃতি বঞ্চিত মুক্তিযোদ্ধাদের স্বীকৃতি ও ধর্মীয় শিক্ষা বাধ্যতামূলক করতে হবে

নূর নিউজ

তালেবানের সরকার গঠনের পরপরই চীন থেকে বিপুল খাদ্য, পণ্য ও ওষুধ সহযোগিতা

নূর নিউজ

হারিয়ে যাওয়া আল-আযহারের মেধাবী শিক্ষার্থী রাকিনের সন্ধান চেয়ে আজহারির পোস্ট

নূর নিউজ