হেফাজত আমীর আল্লামা শাহ্ আহমদ শফীর ইন্তেকাল

নিজস্ব প্রতিবেদক: হেফাজতে ইসলামের আমীর আল্লামা আহমদ শফী আর নেই। আজ শুক্রবার বিকেলে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ থেকে তাকে ঢাকার আজগর আলী হাসপাতালে আনা হলে সেখানে ৬টা ২০ মিনিটে তিনি ইন্তেকাল করেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)

আল্লামা আহমদ শফী হাটহাজারি মাদরাসায় ছাত্রদের আন্দোলনের মুখে বৃহস্পতিবার রাতে মহাপরিচালকের পদ থেকে স্বেচ্ছায় পদত্যাগ করেন। পরে অসুস্থ হয়ে পড়লে তাকে চট্টগ্রাম মেডিকেলে ভর্তি করা হয়। সেখানে তার শারীরিক অবস্থার অবনতি হলে শুক্রবার বিকেল তিনটার দিকে এয়ার অ্যাম্বুলেন্সে করে তাকে পুরান ঢাকার আজগর আলী হাসপাতালে ভর্তি করা হয়। তার মৃত্যুতে কওমি অঙ্গনে শোকের ছায়া নেমে আসে।

দেশের কওমি মাদরাসাগুলোর মধ্যে সবচেয়ে পুরোনো এবং বড় মাদরাসা হিসেবে পরিচিত হাটহাজারী দারুল উলুম মুঈনুল ইসলাম মাদরাসা। এই মাদরাসার মহাপরিচালক হিসেবে কওমি মাদরাসাগুলোর নেতৃত্ব দিয়ে আসছিলেন আল্লামা শাহ আহমদ শফী। তিনি হেফজাতে ইসলামের আমীর ছাড়াও কওমি মাদরাসা শিা বোর্ড বেফাক ও কওমি মাদরাসার সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আল হাইয়াতুল উলইয়া লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশের চেয়ারম্যান ও আন্তর্জাতিক মজলিসে তাহাফফুজে খতমে নবুওয়াত বাংলাদেশের সভাপতি ছিলেন।

মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে, দুই মেয়ে, নাতি, নাতনি রেখে গেছেন।

 

এ জাতীয় আরো সংবাদ

ষাটের দশকের গণ আন্দোলনের নেতা রেজা আলীর মৃত্যুতে জাফরুল্লাহ চৌধুরীর শোক

নূর নিউজ

পর্দা করা মুসলিম শিক্ষার্থীদের ধর্মীয় ও নাগরিক অধিকার : আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী

নূর নিউজ

‘সমাবেশ করতে হলে বিএনপিকে বাঙলা কলেজ মাঠেই করতে হবে’

নূর নিউজ