আজ একদিনের জন্য চলবে হজ নিবন্ধন

আট দফা সময় বাড়িয়েও কোটা পূরণ না হওয়ায় এবং চলতি বছর হজে যেতে ইচ্ছুক তবে যারা এখনও চূড়ান্ত নিবন্ধন করেননি তাদের জন্য ‘একদিনের বিশেষ’ সুযোগ দিয়েছে ধর্ম মন্ত্রণালয়।

আজ মঙ্গলবার হজের নিবন্ধনের সার্ভার খোলা থাকবে। চলতি বছর হজের যাওয়ার জন্য নিবন্ধনের এটিই শেষ সুযোগ।

প্রথম হজ নিবন্ধন শুরু হয় গত ৮ ফেব্রুয়ারি। তবে আট দফা সময় বাড়িয়েও কোটা পূরণ হয়নি। পরে গত ১১ এপ্রিল উন্মুক্ত নিবন্ধন বন্ধ করা হয়। তবে হজযাত্রী ও এজেন্সিগুলোর অনুরোধে চলতি বছর হজে যেতে ইচ্ছুকদের জন্য আজ নিবন্ধন কার্যক্রম চলবে।

এর গত ২০ এপ্রিল হজযাত্রীদের বিশেষ অনুরোধে ২৫ এপ্রিল একদিনের জন্য সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় নিবন্ধন কার্যক্রম চলবে বলে জানায় ধর্ম মন্ত্রণালয়।

ধর্ম মন্ত্রণালয়ের উপসচিব আবুল কাশেম মুহাম্মদ শাহীন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, হজ এজেন্সিজ অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (হাব) এবং সম্মানিত হজযাত্রীদের বিশেষ অনুরোধে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় নিবন্ধন কার্যক্রম চলবে ২৫ এপ্রিল একদিনের জন্য। এরপর আর কোনোক্রমেই নিবন্ধনের সময় বাড়ানো হবে না।

এর আগে গত ৬ এপ্রিল অষ্টমবারের মতো হজযাত্রী নিবন্ধনের সময় বাড়ানো হয়। ওই সময় ধর্ম মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে বলা হয়, নির্ধারিত কোটা পূরণ না হওয়ায় হজযাত্রী নিবন্ধনের সময় ১১ এপ্রিল পর্যন্ত বাড়ানো হলো। নিবন্ধনের জন্য সরকারি ও বেসরকারি উভয় ব্যবস্থাপনায় প্রাক-নিবন্ধনের সুযোগ উন্মুক্ত রয়েছে। উভয় ব্যবস্থাপনায় নতুন করে প্রাক-নিবন্ধন করে হজে যাওয়ার সুযোগ আছে বলেও বিজ্ঞপ্তিতে বলা হয়।

এর আগে বাড়ানো সময় অনুযায়ী বুধবার (৫ এপ্রিল) হজযাত্রী নিবন্ধনের সময় শেষ হয়। কিন্তু নির্ধারিত সময়ের শেষেও প্রায় ৮ হাজারের বেশি হজযাত্রী নিবন্ধন বাকি ছিল।

এ জাতীয় আরো সংবাদ

আওয়ামী লীগসহ ১৩ দলের সঙ্গে ইসির বৈঠক শুরু

নূর নিউজ

গাফফার চৌধুরীর লাশ আসছে কাল

নূর নিউজ

চলমান সংকট নিরসনে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের বিকল্প নেই : আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী

নূর নিউজ