তাকরিমকে অভিনন্দন জানিয়েছে ইসলামী ফাউন্ডেশন

সৌদি আরবের পবিত্র নগরী মক্কায় অনুষ্ঠিত ‘৪২তম বাদশাহ আব্দুল আজিজ আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতা’য় তৃতীয় স্থান অর্জন করেছে বাংলাদেশের হাফেজ সালেহ আহমদ তাকরিম। ২২ সেপ্টেম্বর বুধবার রাতে মক্কার পবিত্র হারাম শরিফে একটি বর্ণাঢ্য অনুষ্ঠানে চূড়ান্ত বিজয়ীদের মধ্যে তৃতীয় বিজয়ী হিসেবে তাকরিমের নাম ঘোষণা করা হয়। সালেহ আহমদ তাকরিম গুলশান সোসাইটি জামে মসজিদের খতিব মুফতি মুরতাজা হাসান ফয়েজী মাসুম প্রতিষ্ঠিত মারকাযু ফয়জিল কুরআন আল ইসলামী ঢাকা’র শিক্ষার্থী। উল্লেখ্য, তাকরীম গত ২৮ শে মে ২০২২ খ্রি. তারিখে ইসলামিক ফাউন্ডেশনের তত্ত্বাবধানে ও ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সার্বিক সহযোগিতায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে অনুষ্ঠিত নির্বাচনী পরীক্ষায় বাংলাদেশের প্রতিনিধি নির্বাচিত হয়৤

কুরআন হিফজের এই প্রতিযোগিতায় বিশ্বের ১১১টি দেশের ১৫৩ জন হাফেজ অংশ নেয়। সালেহ আহমাদ তাকরিম টাঙ্গাইলের নাগরপুর থানার ভাদ্রা গ্রামের হাফেজ আব্দুর রহমানের ছেলে।

প্রতিযোগিতায় বিজয়ী হিসেবে তাকরীমকে এক লাখ রিয়াল, সনদ ও সম্মাননা ক্রেস্ট তুলে দেয়া হয়। পুরস্কার বিতরণ অনুষ্ঠানে সৌদি বাদশাহ সালমান বিন আব্দুল আজিজের প্রতিনিধি হিসেবে তার উপদেষ্টা ও মক্কা নগরীর গভর্নর খালেদ আল ফয়সাল বিন আবদুল আজিজ এবং দেশটির ইসলাম ও দাওয়াহ বিষয়ক মন্ত্রী ড. আবদুল লতিফ বিন আবদুল আজিজ আলে শেখসহ গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন ।

এ জাতীয় আরো সংবাদ

বাজেট ৯ জুন, বাড়বে না করের বোঝা: অর্থমন্ত্রী

নূর নিউজ

যুক্তরাষ্ট্রকে আবারও বিশ্ব নেতৃত্বের আসনে নিয়ে যেতে চাই: বাইডেন

আলাউদ্দিন

জুমার দিন যে আমল করতে বলেছেন নবীজি

নূর নিউজ