বাংলাদেশ থেকে আরব আমিরাতে প্রবেশে নিষেধাজ্ঞা

করোনা পরিস্থিতির কারণে বাংলাদেশসহ চারটি দেশের ফ্লাইট স্থগিত করেছে সংযুক্ত আরব আমিরাত। আজ সোমবার দেশটির জাতীয় জরুরি অবস্থা সংকট ও দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষ (এনসিইএমএ) এই ঘোষণা দেয়। দেশটির সংবাদমাধ্যম খালিজ টাইমস এ তথ্য জানিয়েছে।

আগামী বুধবার ১২ মে থেকে এ নির্দেশ কার্যকর হবে। ফ্লাইট স্থগিত হওয়া অন্য দেশগুলো হলো পাকিস্তান, নেপাল এবং শ্রীলঙ্কা। সংযুক্ত আরব আমিরাত ভ্রমণকারী ট্রানজিট ফ্লাইটগুলোও স্থগিত করেছে। তবে কার্গো ফ্লাইটগুলো চালু থাকবে বলে উল্লেখ করা হয়।

বাংলাদেশ, পাকিস্তান, নেপাল এবং শ্রীলঙ্কা থেকে সংযুক্ত আরব আমিরাতের নাগরিক, কূটনৈতিক মিশন, সরকারী প্রতিনিধি, গোল্ডেন ভিসাধারক এবং ব্যবসায়ীদের জেট ব্যতীত সকলের প্রবেশ নিষিদ্ধ করেছে আমিরাত সরকার।

যারা আমিরাতে আসতে পারবেন সে সকল যাত্রীদের ৭২ ঘন্টার পরিবর্তে ৪৮ ঘন্টা আগের পিসিআর পরীক্ষার নেগেটিভ সনদ দেখাতে হবে। সংযুক্ত আরব আমিরাতে আসার পরে তাদের অবশ্যই একটি পিসিআর পরীক্ষা করতে হবে। এ ছাড়া প্রবেশের চার ও আট দিন পর পিসিআর পরীক্ষার সঙ্গে সংযুক্ত আরব আমিরাতে ১০ দিন কোয়ারান্টিনে থাকতে হবে। অন্যদিকে ভারত-সংযুক্ত আরব আমিরাতের ভ্রমণ স্থগিতাদেশ পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত আবারও বাড়ানো হয়েছে বলে জানা গেছে।

এ জাতীয় আরো সংবাদ

‘ঊর্ধ্বে দেড়মাস, সব ঠিক হয়ে যাবে’ বললেন পরিকল্পনা মন্ত্রী

নূর নিউজ

অবিলম্বে মাওলানা এহসানুল হককে মুক্তি দিন

আনসারুল হক

সাইবার নিরাপত্তা আইনের সঙ্গে ডিজিটাল নিরাপত্তা আইনের মৌলিক কোনো পার্থক্য নেই

নূর নিউজ