বারিধারা মাদ্রাসা থেকে মুফতি মনির হােসেন কাসেমী ও হাবীবুল্লাহ মাহমুদ কাসেমী বহিষ্কার

রাজধানীর জামিয়া মাদানিয়া বারিধারা মাদ্রাসার মুহতামিম মুফতি মনির হোসাইন কাসেমী ও মুহাদ্দিস মাওলানা হাবীবুল্লাহ মাহমুদ কাসেমীকে প্রতিষ্ঠানটি থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে। প্রতিষ্ঠানটির মজলিসে শুরার বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়। বুধবার (০৯ জুন) বারিধারা মাদ্রাসা সূত্রে এ তথ্য জানা গেছে।
শুরার বৈঠকে তাদেরকে বহিষ্কারের কারণ হিসেবে ‘রাষ্ট্রবিরোধী কার্যকলাপ, হেফাজত ইস্যুতে বিতর্কিত হওয়া ও কারাদণ্ডপ্রাপ্ত হওয়া’ উল্লেখ করা হয়েছে। ওই দুজনের পদে বর্তমান নায়েবে মুহতামিম মাওলানা মাসউদ আহমদ ভারপ্রাপ্ত মুহতামিম হিসেবে দায়িত্ব পালন করবেন।
জানা যায়, গত সোমবার মাদানি সোসাইটি বাংলাদেশের পরিচালনা কমিটির সভাপতি বদিউর রহমানের সভাপাতিত্বে আছরের পর মাদ্রাসা কার্যালয়ে শুরা কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে বেশ কয়েকটি সিদ্ধান্ত নেওয়া হয়। এর মধ্যে বারিধারার মাদ্রাসার বর্তমান মুহতামিম মুফতি মনির হোসাইন কাসেমী ও মুহাদ্দিস মুফতি হাবিবুল্লাহ মাহমুদ কাসেমীকে প্রতিষ্ঠানটির সকল পদ থেকে স্থায়ীভাবে অব্যাহতি দেওয়া হয়।
মজলিসে শুরার রেজুলেশনে উল্লেখ করা হয়, ‘জামিয়ার মুহতামিম মুফতি মনির হোসাইন কাসেমী সাম্প্রতিককালে বিভিন্ন অনুষ্ঠানে রাষ্ট্রবিরোধী কার্যকলাপ, হেফাজতে ইসলাম ইস্যুতে বিতর্কিত হয়ে যাওয়া এবং বিভিন্ন মামলায় এজাহারভুক্ত আসামি হয়ে কারাবন্দি থাকায় মজলিসে শুরা কর্তৃক সর্বসম্মতিক্রমে জামিয়ার মুহতামিম পদসহ অন্যান্য সকল পদ থেকে স্থায়ীভাবে অব্যাহতি প্রদান করা হলো।’
মুফতি হাবীবুল্লাহ মাহমুদ কাসেমীকে অব্যাহতিদানের কারণ প্রসঙ্গে বলা হয়, ‘তিনি সম্প্রতিকালে বিভিন্ন বিতর্কিত বক্তব্য প্রদান করেছেন৷ বিভিন্ন মামলার এজাহারভুক্ত আসামি হয়ে কারাবন্দি হওয়ায় মজলিসে শুরা কর্তৃক সর্বসম্মতিক্রমে তাকেও স্থায়ীভাবে অব্যাহতি প্রদান করা হয়েছে।’

এ জাতীয় আরো সংবাদ

রমনার ওসির বিরুদ্ধে অনুসন্ধান তিন মাসে শেষ করতে নির্দেশ

নূর নিউজ

ট্রানজিটে গিয়েও ওমরাহ করতে পারবেন বাংলাদেশিরা

নূর নিউজ

হেফাজতের প্রোগ্রামে এসে যা বললেন স্বরাষ্ট্রমন্ত্রী

নূর নিউজ