আল্লামা আহমদ শফী রহ. ছিলেন আলেম উলামা ও ইসলামপন্থীদের ঐক্যের প্রতীক

মোহাম্মদ এনামুল হাসান:

শায়খুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী রহ., আল্লামা মুনিরুজ্জামান সিরাজী রহ. দ্বয়ের দারাজাত বুলন্দির উদ্দেশ্যে ব্রাক্ষণবাড়ীয়া সদর উপজেলার মাছিহাতা ইউনিয়ন ছাত্র উলামা ঐক্য পরিষদের উদ্যোগে গত ২৪ সেপ্টেম্বর বৃহস্পতিবার বিকাল ৩টায় স্থানীয় ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে মুফতী লুৎফুর রহমান এ-র সভাপতিত্বে এক স্বরণ সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি ছিলেন জামিয়া ইউনুছিয়া ব্রাক্ষণবাড়ীয়ার মুহাদ্দিস ও দারুল আরকাম মাদ

স্মরণসভায় উপস্থিত আলেম-উলামা ও মুসল্লীবৃন্দ

রাসার মহা পরিচালক আল্লামা শায়খ সাজিদুর রহমান। বিশেষ অতিথি ছিলেন মুফতী আব্দুর রহিম কাসেমী, মাওলানা হেদায়েতুল্লাহ সিরাজী, মুফতী মোহাম্মদ এনামুল হাসান, মুফতী আব্দুল বারী ফান্দাউকী,বীর মুক্তিযোদ্ধা মাওলানা আব্দুস সাত্তার খান প্রমুখ।

 

প্রধান অতিথির বক্তব্যে আল্লামা শায়খ সাজিদুর রহমান বলেন, আল্লামা শাহ আহমদ শফী রহ. ছিলেন বাংলাদেশের আলেম উলামা তথা ইসলামপন্থীদের জন্য রহমত স্বরূপ। তিনি ছিলেন আলেম উলামাদের ঐক্যের প্রতীক। সারা জীবন মুসলমানদের ঈমান আমল হেফাজতের জন্য কাজ করেছেন। আল্লামা শাহ আহমদ শফীর মতো ব্যক্তিত্বের যখন খুব বেশি প্রয়োজন ছিল তখনই তিনি আমাদেরকে এতিম করে চলে গেলেন। তার শূন্যতা পূরণ হবার নয়।

আল্লামা শায়খ সাজিদুর রহমান আরও বলেন, আগামীদিনে ইসলাম রক্ষায় ও বাতেলের বিরুদ্ধে অগ্রণী ভূমিকা পালন করতে হলে আলেম উলামাদের ঐক্যের বিকল্প নেই।

স্বরণসভা শেষে আল্লামা শাহ আহমদ শফী রহ. ,আল্লামা মুনিরুজ্জামান সিরাজী রহ. সহ সকল আকাবির আসলাফদের দারাজাত বুলন্দির উদ্দেশ্যে বিশেষ দোয়া পরিচালনা করেন আল্লামা শায়খ সাজিদুর রহমান।

এ জাতীয় আরো সংবাদ

ওমরা পালনে সপরিবারে মক্কায় আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমদ পলক

নূর নিউজ

ব্রাহ্মণবাড়িয়ার সকল মাদ্রাসায় বঙ্গবন্ধু ও তার পরিবারের জন্য দোয়া মাহফিল

নূর নিউজ

শান্তিরক্ষা মিশনে র‌্যাবকে নিষিদ্ধের দাবি ১২ সংস্থার

নূর নিউজ