বাংলাদেশে আলেমদের গ্রেপ্তারের প্রতিবাদে নিউইয়র্কে বিশেষ সভা অনুষ্ঠিত

নিউইয়র্ক প্রতিনিধি: পবিত্র রমজান মাসের শুরু থেকেই বাংলাদেশে আলেম-ওলামা ও বিভিন্ন ইসলামি সংগঠনের শীর্ষস্থানীয় নেতৃবৃন্দকে গ্রেপ্তারের প্রতিবাদ জানিয়েছেন নিউইয়র্ক প্রবাসী বাংলাদেশি আলেম-ওলামা ও সুধীজনরা। তারা পবিত্র ঈদুল ফিতরের আগেই আলেমদের মুক্তির দাবি জানিয়েছেন।

গত (২১ এপ্রিল) বুধবার রাতে এই গ্রেফতার ও হয়রানীর প্রতিবাদে দারুল উলুম নিউইয়র্কে বিশেষ আলোচনা, দোয়া ও পরামর্শ সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন ইউনাইটেড ইমাম-ওলামা কাউন্সিলের প্রেসিডেন্ট ও ম্যানহাটন আস সাফা মসজিদের ইমাম ও খতিব মাওলানা রফিক আহমেদ রেফাহি, জ্যামাইকা মুসলিম সেন্টারের ইমাম ও জামিয়া কোরআনিয়া একাডেমির প্রিন্সিপাল হাফেজ মুজাহিদুল ইসলাম। উপস্থিত ছিলেন আন নূর কালচালাল সেন্টারের প্রিন্সিপাল মুফতি মোহাম্মদ ইসমাঈল, দারুল উলুম নিউইয়র্কের শায়খুল হাদিস মাওলানা আজিজুর রহমান, দারুল কোরআন ওয়াস সুন্নাহ-এর মুহাদ্দিস মাওলানা হাম্মাদ সাহেব, মসজিদ মিশন সেন্টারের ইমাম হাফেজ রফিকুল ইসলাম, আমেরিকান মুসলিম সেন্টারের ইমাম মাওলানা আতাউর রহমান, বায়তুল হামদ ইনস্টিটিউটের পরিচালক মাওলানা আনাস উদ্দিন, দারুল উলুমের শিক্ষক হাফেজ জুবায়ের আহমেদ নদভী, ডা. ইলিয়াস আহমেদ, ডা. আসগর হোসাইন, কমিউনিটি লিডার ইউশা মাহবুব, মুহাম্মদ নুর এবং আইটিভি ইউএসএ এর সিইও মুহাম্মদ শহীদুল্লাহ প্রমুখ।

বৈঠকে নিউইয়র্কের বাংলাদেশি আলেম-ওলামারা বলেন, বাংলাদেশের সার্বিক উন্নয়নে আলেমদের অনেক অবদান রয়েছে। তাছাড়া প্রবাসেও বিভিন্ন কর্মকা-ের মাধ্যমে আলেমরা দেশের মুখ উজ্জ্বল করছেন। বাংলাদেশ সরকারকে বিষয়টি বিবেচনায় নিতে হবে। আলেমদেরকে দেশের সাধারণ মানুষ সম্মানের চোখে দেখে, তাই পবিত্র রমজান তাদের গ্রেফতার ও দমন পীড়ন করে অসম্মান করা দুঃখজনক।

আলেমদের গ্রেপ্তারের প্রতিবাদে এবং পবিত্র ঈদুল ফিতরের আগেই আলেমদের মুক্তির দাবি জানিয়ে নিউইয়র্কে অবস্থিত বাংলাদেশ কনস্যুলেট জেনারেল এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে স্মারকলিপি দেওয়ার সিদ্ধান্ত হয়। মোনাজাতের মাধ্যমে বৈঠকের সমাপ্তি ঘটে। মোনাজাত পরিচালনা করেন হাফেজ মুজাহিদুল ইসলাম।

 

এ জাতীয় আরো সংবাদ

আল নূর সেন্টারের আহ্বান: দেশের প্রতিটি থানা ও আদালতে প্রবাসী হেল্প ডেস্ক স্থাপন করুন

আলাউদ্দিন

বাংলাদেশসহ ১১৬ দেশে যুক্তরাষ্ট্রের ভ্রমণ সতর্কতা

আনসারুল হক

প্রবাসীদের বিনামূল্যে ট্কিা দিচ্ছে কুয়েত

আনসারুল হক