মেক্সিকোতে শক্তিশালী ভূমিকম্প, একজন নিহত

মেক্সিকোর দক্ষিণাঞ্চলের গুরেরো রাজ্যের সৈকত নিবাস আকাপুলকোর কাছে মঙ্গলবার গভীর রাতে ৭ দশমিক শূন্য মাত্রার শক্তিশালী ভূমিকম্প আঘাত হানে। ঐ ভূকম্পে অন্তত একজন মারা যায়।

গুরেরো রাজ্যের গভর্নর হেক্টর আস্তুডিলো স্থানীয় একটি টেলিভিশনকে জানিয়েছেন যে কয়উকা ডি বেনিটেজ শহরের কাছে এক ব্যক্তির ওপর একটি বৈদ্যুতিক থাম পড়ে যায়।

যুক্তরাষ্ট্রের জিয়লজিক্যাল সার্ভে জানিয়েছে, ভূমিকম্পের প্রাথমিক মাত্রা ছিল ৭ দশমিক শূন্য মাত্রার এবং এর কেন্দ্রস্থল ছিল গুরেরো রাজ্যের অবকাশ শহর আকাপুলকো থেকে ১৭ কিলোমিটার উত্তর-পূর্বে ।

মেক্সিকোর প্রেসিডেন্ট আন্দ্রেস ম্যানুয়েল লোপেজ ওব্রাডোর এক ভিডিও বার্তায় বলেছেন, গুরেরো বা ওহাকা এবং মেক্সিকো সিটিসহ ঐ অঞ্চলের অন্যত্র বড় ধরনের ক্ষয়ক্ষতির কোনো খবর পাওয়া যায়নি।

মেক্সিকোর ন্যাশনাল সিভিল ডিফেন্স জানিয়েছে যে তারা ১০টি রাজ্যে খোঁজ খবর নিয়ে দেখেছে যে কোথাও কেউ ক্ষতিগ্রস্ত হয়নি বা মারাত্মক ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।

১৯৮৫ সালের ১৯ সেপ্টেম্বর মিচ্যুয়াকান উপকূলে মেক্সিকোতে সবচেয়ে ভয়াবহ ভূমিকম্পের ঘটনা ঘটে। ঐ ভূমিকম্পে ১০হাজার মানুষ প্রাণ হারান এবং এবং মেক্সিকো সিটিসহ ঐ অঞ্চলে ভয়ঙ্করক্ষয়ক্ষতি হয়।

প্রতিবেদনের কিছু তথ্য এসোসিয়েটড প্রেস থেকে নেয়া।

এ জাতীয় আরো সংবাদ

মাঝ আকাশে বিপাকে ভারতের বিমান, পাকিস্তানে জরুরি অবতরণ

আলাউদ্দিন

মুসলিমদের জন্য লন্ডনের মসজিদে টিকার ব্যবস্থা

আলাউদ্দিন

আফগানিস্তানে থাকছে ৬৫০ মার্কিন সেনা

আনসারুল হক