আল-নূর কালচারাল সেন্টারের উদ্যোগে ঢাকায় বাকপ্রতিবন্ধীদের নিয়ে ইফতার মাহফিল ও নৈশভোজ

সুফিয়ান ফরাবী, ঢাকা

আল নূর কালচারাল সেন্টার বাংলাদেশ শাখার উদ্যোগে বাক প্রতিবন্ধীদের সম্মানে ইফতার মাহফিল সফল ভাবে সম্পন্ন হয়েছে। সংগঠনের পক্ষ থেকে আজ (২৯ এপ্রিল, শুক্রবার) রাজধানীর মাতুয়াইলে অবস্থিত আল-নূর এডুকেশন সেন্টারে এই ইফতার ও নৈশভোজ অনুষ্ঠিত হয়েছে।

এতে ঢাকার বিভিন্ন এলাকা থেকে ৮০ জন বধির অংশগ্রহণ করে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আল নূর কালচারাল সেন্টার বাংলাদেশের নির্বাহী পরিচালক ও দিনিয়াত বাংলাদেশের প্রধান মুফতি সালমান আহমাদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আল নূর কালচারাল সেন্টার বাংলাদেশের প্রচার সম্পাদক মাওলানা আনছারুল হক ইমরান

ইফতারপূর্ব সংক্ষিপ্ত আলোচনায় মুফতি সালমান আহমদ বলেন, আমাদের সকলের স্রষ্টা একমাত্র আল্লাহ তাআলা। তিনি দুনিয়ার সকলকে সব নেয়ামত দান করে নি। আমাদের একেক জনের কাছে একেক জিনিসের অভাব। কাউকে ধন সম্পদ দান করার মাধ্যমে আল্লাহ পরীক্ষা করেন, কাউকে পরীক্ষা করেন দারিদ্রতা দিয়ে। ‌ঠিক তেমনি ভাবে কাউকে পঞ্চ ইন্দ্রিয় দান করার মাধ্যমে কাউকে পরীক্ষা করা হয়, কাউকে না দিয়ে। এটাই মহান সৃষ্টিকর্তার পরীক্ষার পদ্ধতি। ‌

No description available.ইফতার করছেন বাকপ্রতিবন্ধীরা


মাওলানা আনসারুল হক ইমরান বলেন, বধির আমাদের মতই মানুষ। এই সমাজের এবং এই রাষ্ট্রের। তারা আল্লাহর সৃষ্টি, আমরা ও আল্লাহর সৃষ্টি। এটাই হল বড় কথা। মানুষের শ্রেষ্ঠত্ব তার আমলে। তার শারীরিক দিক থেকে নয়। সুতরাং মানুষ তারাই যারা আল্লাহকে ভয় করে এবং নেক কাজ করে। সুতরাং বধিরদের অবজ্ঞা না করে সমাজের মূল স্রোতে তাদেরকে নিয়ে আসা সুস্থ সবল মানুষের দায়িত্ব।

No description available.

দোয়া পরিচালনা করেন আল নূর মসজিদের খতিব মাওলানা ইসহাক আহমদ।

উল্লেখ্য, দীনিয়াত বাংলাদেশের উদ্যোগে আল নূর কালচারাল সেন্টারে বধিরদের জন্য একটি কুরআন শিক্ষা কেন্দ্র বা মাদ্রাসা প্রতিষ্ঠা করা হয়েছে। রাজধানী ঢাকা ও আশপাশের বিভিন্ন এলাকার বাকপ্রতিবন্ধী এসব মানুষজনকে দ্বীনি শিক্ষা দেওয়ার জন্য এই আয়োজন।

এ জাতীয় আরো সংবাদ

ভারতের চেয়ে দেড়গুণ বেশি দামে টিকা কিনছে বাংলাদেশ: রয়টার্স

আলাউদ্দিন

দুই সন্তানকে সঙ্গে নিয়ে ইসলাম ধর্ম গ্রহণ করলেন শেরপুরের এক মা

নূর নিউজ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডাস্টবিনে নিস্পাপ শিশুর মরদেহ

নূর নিউজ