ঐতিহ্যবাহী বরুণা মাদরাসার ইসলামী মহাসম্মেলন শুক্রবার

বরেণ্য বুজুর্গ আলেমেদ্বীন শায়খ লুৎফুর রহমান বর্ণভী (রহ.) প্রতিষ্ঠিত মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গলের বহুমুখী ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান জামেয়া লুৎফিয়া আনোয়ারুল উলুম হামিদনগর বরুণা মাদরাসার আন্তর্জাতিক ইসলামী মহাসম্মেলন (ছালানা ইজলাস) অনুষ্ঠিত হতে যাচ্ছে।

আগামী ২৯ জানুয়ারি (শুক্রবার) বরুণা মাদরাসা মাঠে এ মহাসম্মেলন অনুষ্ঠিত হবে।

মাদরাসার সদরে মুহতামিম মাওলানা সাইদুর রহমান বর্ণভীর সভাপতিত্বে শুক্রবার সকাল ১০টায় উদ্বোধনী বয়ানের মধ্যদিয়ে সম্মেলনের কার্যক্রম শুরু হয়ে শনিবার শেষ রাতে বিশেষ মোনাজাতের মাধ্যমে শেষ হওয়ার কথা রয়েছে।

মাওলানা সাইদুর রহমান বর্ণভী এবারই প্রথমবারের মতো সম্মেলনে সভাপতিত্ব করবেন। এর আগে দীর্ঘদিন সভাপতিত্ব করেছেন বরুণা মাদরাসার সদরে মুহতামিম ও আঞ্জুমানে হেফাজত ইসলাম বাংলাদেশের আমীর আল্লামা শায়খ খলিলুর রহমান হামিদী। তিনি ২০২০ সালের ৮ অক্টোবর দিবাগত রাতে ইন্তেকাল করেন।

বরুণা মাদরাসার নায়েবে সদরে মুহতামিম প্রবাসী আলেম মাওলানা শেখ নুরে আলম হামিদী ও মাদরাসার প্রিন্সিপাল মাওলানা শেখ বদরুল আলম হামিদী মহাসম্মেলনে অংশ নিতে ইতোমধ্যে ব্রিটেন থেকে বাংলাদেশে এসে পৌঁছেছেন।

সম্মেলনে মাওলানা নজরুল ইসলাম কাসেমী, মাওলানা নুরুল ইসলাম খান, মাওলানা নুরুল ইসলাম অলিপুরী, মাওলানা হাবিবুল্লাহ মাহমুদ কাসেমী, মাওলানা খালেদ সাইফুল্লাহ আইয়ুবী ও মাওলানা মুখলিসুর রহমান কিয়ামপুরীসহ দেশ-বিদেশের প্রখ্যাত আলেম, বরেণ্য ইসলামি স্কলার, বুজুর্গানে দ্বীন ও ইসলামি চিন্তাবিদরা বয়ান করবেন।

দেশের বিভিন্ন স্থান থেকে শায়খে বর্ণভীর (রহ.) লাখো ভক্ত-মুরিদসহ ধর্মপ্রেমিক মুসল্লিরা অংশ নেবেন। মাহফিলের যাবতীয় প্রস্তুতি শেষ হয়েছে। বরুণা মাদরাসার সম্মেলনে লক্ষাধিক মানুষের সমাগম ঘটে। মহাসম্মেলনকে কেন্দ্র করে শ্রীমঙ্গলের হাইল হাওর প্রান্তর থেকে শুরু করে গোটা এলাকায় উৎসবের আমেজ বিরাজ করছে।

এ জাতীয় আরো সংবাদ

দূষণ কমাতে বাংলাদেশকে ২৫ কোটি ডলার ঋণ দিচ্ছে বিশ্বব্যাংক

নূর নিউজ

বৃষ্টি থাকছে সারাদিন

নূর নিউজ

আমি তাবলিগের সাথী : ধর্ম প্রতিমন্ত্রী

আনসারুল হক