কক্সবাজারে ঘূর্ণিঝড় ইয়াসে ক্ষতিগ্রস্তদের মাঝে আন-নূর হেল্পিং হ্যান্ডের ত্রাণ বিতরণ

নিজস্ব প্রতিবেদক: কক্সবাজার পেকুয়া উপজেলার মগনামা গ্রামে ঘূর্ণিঝড় ইয়াসে ক্ষতিগ্রস্তদের মাঝে চাল, ডাল, সয়াবিন তেলসহ নিত্যপ্রয়োজনীয় ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে।

গতকাল (১৪ জুন) সোমবার বেসরকারি সেবা সংস্থা আন-নূর হেল্পিং হ্যান্ড বাংলাদেশের পক্ষ থেকে ত্রাণ সামগ্রী প্রদান করা হয়।

এসময় ক্ষতিগ্রস্তদের হাতে এসব সামগ্রী তুলে দেন আন-নূর হেল্পিং হ্যান্ড-এর মহা-পরিচালক ও আন-নুর কালচারাল সেন্টার, নিউইয়র্ক-এর পরিচালক মুফতী মুহাম্মদ ইসমাইল, সংস্থার নির্বাহী পরিচালক মাওলানা আনসারুল হক ইমরান, স্বেচ্ছাসেবক হোসাইন আহমদ, কক্সবাজার দায়িত্বশীল মাওলানা মোঃ মুনির প্রমুখ।

বিতরণ কাজ শেষে ক্ষতিগ্রস্তদের পক্ষ থেকে সংস্থার মহা-পরিচালক মুফতী মুহাম্মদ ইসমাঈলের কাছে বিশুদ্ধ পানির টিউবওয়েল চাইলে শীঘ্রই দুইটি টিউবওয়েলের ব্যবস্থা করা হবে বলে তিনি তাদেরকে আশ্বস্ত করেন।

উল্লেখ্য, কক্সবাজার কুতুবদিয়া দ্বীপের অপর পাশে অবস্থিত মগনামা গ্রামটিতে প্রায় চারশত পরিবারের বসবাস, যাদের বেশিরভাগই দরিদ্র। সমুদ্রতীর ঘেষা এলাকাটির পুকুর, নালা ও জলরাশি সবখানেই নোনা পানিতে ভরপুর।

কয়েকটি মহল্লায় টিউবওয়েল থাকলেও অধিকাংশ মহাল্লায় নেই কোন টিউবওয়েল। তাই, বিশুদ্ধ পানির জন্য প্রতিদিন তাদের যেতে হয় বহুদুর। এতে তাদের জনজীবন বিপর্যস্ত হচ্ছে। এছাড়া সাম্প্রতিক ঘূর্ণিঝড় ইয়াসে এই এলাকায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

এ জাতীয় আরো সংবাদ

মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ এখন উন্নয়নের ম্যাজিক : আইজিপি

নূর নিউজ

সীমান্তে উসকানিমূলক কর্মকাণ্ডের জন্য ক্ষমা চেয়েছে মিয়ানমার

নূর নিউজ

রাষ্ট্রধর্ম ইসলাম পরিবর্তনের ক্ষমতা কারো নেই : জি এম কাদের

আনসারুল হক