কানাডায় অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি মাওলানা তারিক জামিল

পাকিস্তানের জনপ্রিয় ইসলামি ব্যক্তিত্ব মাওলানা তারিক জামিল হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। কানাডায় সফরকালে অসুস্থ হয়ে পড়েন তিনি। এরপরে তাকে হাসপাতালে ভর্তি করানো হয়।tarik

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) মাওলানা তারেক জামিলের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে তার অসুস্থতার বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

তারেক জামিলের ছেলে ইউসুফ জামিল মাইক্রোব্লগিং সাইড টুইটারে জানিয়েছেন, বাবা বর্তমানে কানাডায় রয়েছেন, এখানে তিনি হৃদরোগে আক্রান্ত হওয়ায় তাকে হাসপাতালে নেওয়া হয়েছে। আল্লাহ তায়ালার অনুগ্রহে বর্তমানে তার অবস্থা আগের থেকে ভাল।

তিনি আরও বলেন, বাবার সব শুভাকাঙ্খীদের কাছে দোয়া কামনা করি যেন আল্লাহ তায়ালা বাবাকে পরিপূর্ণ সুস্থতা দান করেন।

ইউসুফ জামিল জানিয়েছেন, একটি অস্বতিকর খবর আপনাদের সঙ্গে শেয়ার করেছিলাম তবে আল্লাহর রহমতে এখন দুশ্চিন্তার কিছু নেই। হাসতাপালের সব কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে।

তিনি বলেন, পাকিস্তানের স্থানীয় সময় অনুযায়ী অনুমানিক দুপুর ১ টায় কানাডায় বাবার হৃদযন্ত্রে সমস্যায় দেখা দেয়। তাৎক্ষণিক তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

তারেক জামিলের ছেলে ইউসুফ জামিল সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীদের তার বাবার স্বাস্থ্য নিয়ে গুজব ছড়ানো থেকে বিরত থাকার অনুরোধ করে বলেন, সামাজিক মাধ্যমে অনেক সময় গুজব ছড়িয়ে পড়ে তাই আমি সরাসরি আপনাদের সামনে বাবার খবরটি শেয়ার করেছি। আপনারা তার জন্য দোয়া করবেন।

তিনি বলেন, আমরা পরিবার থেকে অনেক দূরে আছি তাই এ ধরনের খবর আমাদের জন্য উদ্বেগজনক।

পাকিস্তানের টেলিভিশন উপস্থাপক ওয়াসিম বাদামি বলেছেন, মাওলানা তারিক জামিলের সফল অস্ত্রোপচার হয়েছে এবং টরন্টোর একটি হাসপাতালের ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে (সিসিইউ) পর্যবেক্ষণে রয়েছেন তিনি।

অন্যদিকে, ২৮ ডিসেম্বর এনজিও ইসলামিক রিলিফ কানাডার আয়োজনে মাওলানা তারেক জামিলের একটি অনুষ্ঠানে অংশ নেওয়ার কথা ছিল। তবে মাওলানার স্বাস্থ্যের দিকটি বিবেচনা করে তারা অনুষ্ঠানটি স্থগিত করেছে।

বিশ্বব্যাপী জনপ্রিয় মাওলানা তারিক জামিল ১৯৫৩ সালের ১ অক্টোবর পাকিস্তানের পাঞ্জাবের ঐতিহ্যবাহী এক পরিবারে জন্মগ্রহণ করেন। লাহোরে প্রাথমিক ও সরকারি বিশ্ববিদ্যালয়ে কলেজে পড়ার পর কিং এডওয়ার্ড মেডিকেল কলেজে প্রি-মেডিক্যাল পাঠ শেষ করে এমবিবিএস ভর্তি হন। পরে তাবলিগ জামাতের অনুপ্রেরণায় মেডিক্যালের পড়াশোনা বাদ দিয়ে ইসলামী শিক্ষা গ্রহণ করে ইসলাম প্রচারের পাশাপাশি সমাজসেবা ও শিক্ষা প্রসারে নিয়োজিত হন।

বিশ্বের প্রভাবশালী পাঁচশ মুসলিমের তালিকায় শীর্ষ ৫০ এর একজন মাওলানা তারিক জামিল। ২০২০ ও ২০২১ সালে পাকিস্তানের প্রাইড অব পারফরম্যান্স পুরস্কার পান বিশ্ববরেণ্য এই ধর্মীয় দাইয়ী।

এ জাতীয় আরো সংবাদ

জাহাঙ্গীর আলম মেয়র পদ থেকে বরখাস্ত

নূর নিউজ

শিক্ষাপ্রতিষ্ঠান খুললে সরকার উল্টে যেতে পারে : ডা. জাফরুল্লাহ

আলাউদ্দিন

কাদিয়ানী সম্প্রদায়ের মিথ্যাচারিতা থেকে এখনো মুসলমানরা স্বাধীন হতে পারি নি

নূর নিউজ