গাজীপুরে ৫৩ বছর একই মসজিদে ইমামতির পর ইমামকে রাজকীয় সংবর্ধনার মাধ্যমে বিদায়

দীর্ঘ ৫৩ বছর মসজিদের ইমাম ও খতিবের দায়িত্ব পালন শেষে বার্ধক্যজনিত কারণে অবসরে বিদায়ী গণসংবর্ধনার মাধ্যমে সম্মান জানিয়ে অবসরে পাঠিয়েছেন এলাকার সর্বস্তরের জনগণ।

গাজীপুর জেলার শ্রীপুর উপজেলাধীন গোসিংগা ইউনিয়নের গোসিংগা বাজার কেন্দ্রীয় জামে মসজিদের সম্মানিত ইমাম ও খতিব হাফেজ হাসান সাহেবের সঙ্গে ঘটে এমন ব্যতিক্রমী ঘটনা।

এলাকার সর্বস্তরের মুসল্লিদের অংশগ্রহণ এবং সহযোগিতায় রাজকীয় আয়োজনের মধ্য দিয়ে আনুষ্ঠানিক সমাপ্তি ঘটে সুদীর্ঘ কর্মজীবনের। রাজকীয় বিদায়ী গণসংবর্ধনা অনুষ্ঠানে গোসিংগা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছাইদুর রহমান শাহিন মোড়লের সভাপতিত্বে এবং মসজিদের সাধারণ সম্পাদক মিনহাজ মাস্টার এবং ইসমাইল মেম্বারের যৌথ সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রীপুর উপজেলার পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট সামছুল আলম প্রধান।

 

অনুষ্ঠানে উপস্থিত নেতৃবৃন্দের বক্তব্যে ইমাম হাফেজ হাসান সাহেবের দীর্ঘ নেক হায়াত সুস্থ সুন্দর জীবন যাপনে দোয়া এবং ভুল ত্রুটির জন্যে হুজুরের কাছে ক্ষমা চেয়ে ১০ লাখ নগদ টাকা, ব্যাংকের চেক, বিভিন্ন উপহার সামগ্রী ও ইমামের হাতে ক্রেস্ট তুলে দেয়া হয়। এলাকাবাসীর সঙ্গে প্রবাসীদের বড় একটি অংশ অনুষ্ঠানে আর্থিক সহযোগিতা করে।

এতে আরও উপস্থিত ছিলেন ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নূর মোহাম্মদ ফকির, সাবেক চেয়ারম্যান মীর মোহাম্মদ নূরে আ. হাই, বীর মুক্তিযোদ্ধা হাবিবুল্লাহ ফকির, বীর মুক্তিযোদ্ধা আলাউদ্দিন কমান্ডার, হযরত মাওলানা আশেকে মোস্তফা সাহেব, হযরত মাওলানা কাজী মুঈন সাহেব, হযরত মাওলানা মুফতি রফিউদ্দিন সাহেব, হযরত মাওলানা হাফিজ উদ্দিন সাহেব, মুফতি নাসিরউদ্দিন খাঁন সহ আরও স্থানীয় ওলামায়ে কেরাম, বিভিন্ন মসজিদের ইমামগণ এবং মাদরাসার শিক্ষকগণ, মসজিদ পরিচালনা কমিটি, বাজার পরিচালনা কমিটির নেতৃবৃন্দ, ব্যবসায়ী বৃন্দ, বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, সামাজিক সাংস্কৃতিক সাংগঠনিক নেতৃবৃন্দ, গাজীপুর জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. শফিকুল ইসলাম ভূঁইয়া সহ বিভিন্ন প্রিন্ট এবং ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত গণমাধ্যম কর্মীরা।

এ জাতীয় আরো সংবাদ

রাত ৮টার মধ্যে দোকানপাট বন্ধের আহবান জানালেন মেয়র তাপস

আলাউদ্দিন

কাপড় পরার সুন্নত পদ্ধতি

নূর নিউজ

আমাদের নিষেধাজ্ঞার ভয় দেখিয়ে লাভ নেই: প্রধানমন্ত্রী

নূর নিউজ