জামিনে মুক্ত ছাত্রলীগ নেতা জোবায়ের রিমান্ডে সাঈদী

সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে করা মামলায় জামিনে মুক্ত হয়েছেন ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. জোবায়ের আহাম্মে।

শুক্রবার বিকালে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতের হাজতখানা থেকে তিনি জামিনে মুক্ত হন। এছাড়া অস্ত্র মামলায় মহানগর দক্ষিণ ছাত্রলীগের সহ-সভাপতি দেলোয়ার হোসেন সাঈদীর দুদিনের রিমান্ড মঞ্জুর করেন একই আদালত।

সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে সবুজবাগ থানায় জোবায়েরের বিরুদ্ধে করা মামলায় তাকে পাঁচ দিনের রিমান্ডে নিতে আবেদন করে পুলিশ। অন্যদিকে আসামিপক্ষ জামিন চেয়ে আবেদন করেন।

উভয়পক্ষের শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহনা আলমগীর এক হাজার টাকা মুচলেকায় তার জামিন মঞ্জুর করেন। এরপর তার আইনজীবী জামিননামা দাখিল করেন। সিএমএম আদালতের হাজতখানার ইনচার্জ পুলিশের উপ-পরিদর্শক নাহিদ বিষয়টি নিশ্চিত করেছেন।

অপরদিকে, সাঈদীকে আদালতে হাজির করে তিন মামলায় পাঁচ দিন করে ১৫ দিনের রিমান্ডে নেওয়ার আবেদন করে পুলিশ। সবুজবাগ থানায় তার বিরুদ্ধে অস্ত্র, মাদক ও সরকারি কাজে বাধা দেওয়ার ঘটনায় মামলাগুলো করা হয়। সাঈদীর আইনজীবী রিমান্ড বাতিল ও জামিনের আবেদন করেন।

উভয়পক্ষের শুনানি শেষে একই আদালত অস্ত্র মামলায় তার দুদিনের রিমান্ড মঞ্জুর করেন। তবে মাদক মামলায় রিমান্ড নামঞ্জুর করা হয়। এছাড়া সরকারি কাজে বাধা দেওয়ার মামলায় তার জামিন মঞ্জুর করেন আদালত।

বৃহস্পতিবার রাতে মাদক, অস্ত্র ও সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে সাঈদীর বিরুদ্ধে তিনটি মামলা করে র‌্যাব। এছাড়া জোবায়েরের বিরুদ্ধে সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে মামলা করে র‌্যাব।

বুধবার রাত ৩টার দিকে অভিযান চালিয়ে অস্ত্র, গুলি ও মাদকসহ সাঈদীকে গ্রেফতার করে র‌্যাব-৩। এরপর সাঈদীকে নিয়ে র‌্যাবের আভিযানিক দলটি রাস্তায় বের হলে জোবায়েরের নেতৃত্বে ১৫০-২০০ জন তাকে ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। র‌্যাব সদস্যদের ওপর সশস্ত্র হামলা করা হয়। এতে র‌্যাবের দুই সদস্য আহত হন। এ সময় জোবায়েরকেও গ্রেফতার করা হয়।

এ জাতীয় আরো সংবাদ

সিনহা হত্যা মামলা,পঞ্চম দফায় সাক্ষ্যগ্রহণ শুরু

নূর নিউজ

প্রথমবারের মতো ১০০ টাকায় ডলার বিক্রি করছে বাংলাদেশ ব্যাংক

নূর নিউজ

মাওলানা দেলোয়ার হোসাইন সাঈদীর ইন্তেকালে চরমোনাই পীরের শোক

নূর নিউজ