পঞ্চগড়ে গ্রেফতারকৃত দশজন মুসলমানকে অবিলম্বে মুক্তি দিন

আজ (২৮ এপ্রিল) গণমাধ্যমে পাঠানো এক যুক্ত বিবৃতিতে আর্ন্তজাতিক মজলিসে তাহাফফুজে খতমে নবুওয়াত বাংলাদেশের সিনিয়র সহ-সভাপতি মাওলানা জুনায়েদ আল হাবিব ও মহাসচিব মাওলানা মুহিউদ্দিন রাব্বানী পঞ্চগড়ে মিথ্যা মামলায় কোর্টে হাজিরা দিতে আসা দশজন নিরীহ মুসলমানকে গ্রেফতার করায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

তারা বলেন, গতবছর ২০২৩ পঞ্চগড়ে কাদিয়ানী সম্প্রদায়ের সালানা জলসা বন্ধ করার দাবিতে আন্দোলনে অংশগ্রহণকারী নবী প্রেমিক জনতার বিরুদ্ধে মিথ্যা ও বানোয়াট একাধিক মামলা দায়ের করে হয়রানি করা হয়েছে। ইতোমধ্যে কয়েকটি মামলার চার্জশীটও দাখিল করা হয়েছে। আজ এক মামলার হাজিরা দিতে যাওয়া ১০ জনকে আদালত থেকে গ্রেফতার করা হয়েছে। আরো অনেকের নামে এসব মিথ্যা মামলায় ওয়ারেন্ট জারি করা হয়েছে।

খতমে নবুওয়ত নেতৃদ্বয় বলেন, কাদিয়ানীরা ইসলাম দেশ ও জাতির শত্রু। কুরআন হাদীস ও ইজমায়ে উম্মাহ’র ফায়সালা অনুযায়ী তারা কাফের ও অমুসলিম। এদের সাথে মুসলিমদের যাবতীয় লেনদেন ও কর্মকাণ্ড হারাম। আমরা লক্ষ্য করছি, একটি অশুভ শক্তি কাদিয়ানী সম্প্রদায়ের পক্ষ নিয়ে দেশে শান্তি শৃঙ্খলা বিনষ্ট করার চক্রান্তে লিপ্ত। কাদিয়ানীদের মামলায় আশেকে রাসুলদের গ্রেফতার, হয়রানি ও নির্যাতনের মাধ্যমে এরা দেশের তৌহিদী জনতার সাথে সরকারের সংঘাত তৈরি করতে চাযচ্ছে। এরা আলেম সমাজকে আন্দোলন নামাতে বাধ্য করার ষড়যন্ত্র করছে। আমরা অবিলম্বে গ্রেফতারকৃতদের মুক্তি দিতে সরকারের নিকট জোর দাবি জানাচ্ছি।

নেতৃদ্বয় আরো বলেন, রাবেতায়ে আলমে ইসলামী এর অর্ন্তভূক্ত ১০৫ টি দেশের সর্বোসম্মত সিদ্ধান্ত হচ্ছে কাদিয়ানীরা কাফের। তাই কাদিয়ানীদেরকে অন্যান্য মুসলিম দেশের ন্যায় কাফের ঘোষণা করতে হবে। এ দাবি পূরণ না হওয়া পর্যন্ত কাদিয়ানী বিরোধী ইসলামী জনতার আন্দোলন থামবে না। কাদিয়ানীদের অমুসলিম ঘোষণা করতে সরকারকে বাধ্য করা হবে।

এ জাতীয় আরো সংবাদ

জ্বালানি সহযোগিতা বাড়াতে সৌদির সঙ্গে টাস্কফোর্স গঠন করছে বাংলাদেশ

নূর নিউজ

গত বছর ভারতীয় ভিসা পেয়েছেন ১৬ লাখ বাংলাদেশি

নূর নিউজ

ঘূর্ণিঝড় আম্ফানের মতোই ভয়ঙ্কর হতে পারে ‘যশ’

আনসারুল হক