পশ্চিমবঙ্গে ভয়াবহ সংঘাতে নিহত ১০

ভারতের পশ্চিমবঙ্গের বীরভূম জেলায় তৃণমূল কংগ্রেসের এক নেতা খুন হওয়ার ঘটনায় ব্যাপক রাজনৈতিক সহিংসতার ঘটনা ঘটেছে।

সোমবার বীরভূম জেলার রামপুরহাট পৌরসভার বগটুই গ্রামে ভয়াবহ এই সহিংসতার ঘটনা ঘটে। এতে এখন পর্যন্ত ১০ জনের মৃতদেহ উদ্ধার করেছে স্থানীয় পুলিশ ও দমকল বাহিনী।

স্থানীয় পুলিশের সূত্রে আনন্দবাজার পত্রিকার খবরে বলা হয়, ওইদিন সন্ধ্যায় বগটুই গ্রামে রামপুরহাট এক নম্বর ব্লকের বড়শাল গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান ও তৃণমূল নেতা ভাদু শেখ খুন হন। এরপর রাতে গ্রামের একের পর এক বাড়িতে ভাদু শেখের অনুসারীরা আগুন ধরিয়ে দেয় বলে অভিযোগ উঠেছে। সূত্রের খবর ৬ মহিলা ও ২ শিশুসহ আগুনে মৃত্যু হয়েছে ১০ জনের।

এই ঘটনার সঙ্গে জড়িতদের এখনও শনাক্ত করা যায়নি বলে জানিয়েছে পুলিশ।

সোমবার সন্ধ্যার দিকে গ্রামের স্থানীয় একটি চায়ের দোকানে বসেছিলেন তৃণমূল নেতা ভাদু শেখ। সেসময় একদল দুষ্কৃতিকারী ওই চায়ের দোকানে তাকে লক্ষ্য করে বোমা নিক্ষেপ করে বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন।

বোমার আঘাতে রক্তাক্ত অবস্থায় ভাদু শেখকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এই ঘটনার পর বগটুই গ্রামে চরম উত্তেজনা ছড়িয়ে পড়ে। অগ্নিসংযোগের ঘটনাও সে সময়ই ঘটেছে বলে ধারণা করছে পুলিশ।

ঘটনার পর থেকে পশ্চিমবঙ্গের রাজনৈতিক অঙ্গণে তীব্র বিতর্ক শুরু হয়েছে৷ তৃণমূলের নেতা অনুব্রত মন্ডল আনন্দবাজারকে বলেন, তিন চারটি বাড়িতে আগুন লেগেছিল। টিভি ফেটে আগুন লাগে। দমকল, পুলিশ গিয়েছিল। পুলিশ তদন্ত করে দেখুক, তার পর বলব।

এদিকে বগটুইগ্রামে হতাহতের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন রাজ্যপাল জগদীপ ধনখড়।

মঙ্গলবার দুপুরে এক ভিডিওতে এব্যাপারে নিজের উদ্বেগের কথা জানান তিনি। সঙ্গে তিনি জানিয়েছেন, এব্যাপারে অবগত হতে মুখ্যসচিবকে তথ্য দিতে নির্দেশ দিয়েছেন তিনি।

এ জাতীয় আরো সংবাদ

সুদানে জান্তা সরকার বিরোধী আন্দোলনে এখন পর্যন্ত ১৭ জন হতাহত

নূর নিউজ

ইউক্রেনে জরুরি অবস্থা জারি

নূর নিউজ

রাশিয়া ইউক্রেন ত্যাগ না করা পর্যন্ত নিষেধাজ্ঞা বজায় রাখুন: যুক্তরাজ্য

নূর নিউজ