প্রচন্ড ঝড়-বৃষ্টি উপেক্ষা করে তফসিলের প্রতিবাদে ঢাকায় বিক্ষোভ সমাবেশ

ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী বলেছেন, অথর্ব নির্বাচন কমিশন একতরফা তফসিল ঘোষণার মাধ্যমে উত্তপ্ত রাজপথে পেট্রোল ঢেলে দিয়েছেন। গণবিরোধী এ তফসিল জনগণ প্রত্যাখান করেছে। জনগণ এ অবৈধ তফসিল মানে না। দেশবাসি অবৈধ এ তফসিলের বিরুদ্ধে ফুঁসে ওঠেছে। রাজপথ আরও উত্তপ্ত হচ্ছে। এ তফসিল ঘোষণার মাধ্যমে ইসি সংকটের নতুন মাত্রা যোগ করেছে। জনমতের বিরুদ্ধে গিয়ে নির্বাচন কমিশন একতরফা তফসিল ঘোষণা করেছে। দেশবাসি ঘৃণাভরে এ অবৈধ তফসিল প্রত্যাখান করেছে। তিনি শেখ হাসিনা সরকারের উদ্দেশ্যে বলেন, নির্বাচন নাটক করবেন না। দ্রুত ক্ষমতা ছেড়ে চলে যান। জাতীয় সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করুন। জাতীয় সরকারবিহীন কোনো নির্বাচন জনগণ সহ্য করবে না।

প্রিন্সিপাল মাদনি আরও বলেন, বর্তমান দলান্ধ মাজাভাঙ্গা কমিশন দিয়ে আপনাকে নির্বাচনী বৈতরণী পার হতে দেবো না। এখনো সময় আছে বিরোধী দলের নেতাকর্মীদের মুক্তি দিয়ে আলোচনার টেবিলে বসুন। আলোচনা দরজা বন্ধ করে দেশকে অনিশ্চিত গন্তব্যে নিবেন না। আপনার অশুভ খেলা বন্ধ করুন। পুলিশকে জনগণের বিরুদ্ধে লেলিয়ে দিয়ে পার পাবেন না।

আজ শুক্রবার বাদ জুমআ রাজধানী ঢাকার বায়তুল মোকাররম উত্তর গেটে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণ আয়োজিত একতরফা অবৈধ তফসিল ঘোষণার প্রতিবাদে আয়োজিত বিক্ষোভ মিছিলপূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ইসলামী আন্দোলন বাংলাদেশের সহকারী মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলমের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন কেন্দ্রীয় প্রচার ও দাওয়াহ সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ুম, নগর দক্ষিণ সহ-সভাপতি আলহাজ আলতাফ হোসেন, সেক্রেটারি ডা. শহীদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক কেএম শরীয়াতুল্লাহ, প্রচার ও দাওয়াহ সম্পাদক মাওলানা মুহাম্মদ মাকসুদুর রহমান, দফতর সম্পাদক আলহাজ ফজলুল হক মৃধা,হাফেজ শাহাদাত হোসাইন প্রধানিয়া, ইউসুফ পিয়াস প্রমুখ।

সভাপতির বক্তব্যে মাওলানা ইমতিয়াজ আলম বলেন, সিইসি হাবিবুল আউয়াল ঘোষিত তফসিল দেশবাসি প্রত্যাখান করেছে। আওয়ামী লীগের দলীয় এজেন্ডা বাস্তবায়নের জন্য মরিয়া হয়ে ওঠেছে। অবৈধ তফসিল ঘোষণা করে সিইসি দলদাসের চূড়ান্ত খেলা শুরু করেছে।

নির্বাচন নাটক না করে আওয়ামী খেলোয়াড়দের তালিকা দিয়ে গেজেট প্রকাশ করে দিন। রাষ্ট্রের হাজার হাজার কোটি টাকা খরচ করে পাতানো নির্বাচন করার চেষ্টা করবেন না। অবিলম্বে পদত্যাগ করে চলে যান। শেখ হাসিনার অধীনে বাংলাদেশের জনগণ কোনো নির্বাচন মানে না। দেশবাসী নির্বাচনের নামে তামাশা হতে দেবে না। ১৪ আর ১৮ প্রহসনের নির্বাচনের কথা ভুলে যান। জনগণ এবার রাজপথে নেমে আসছে। এবার রাজপথেই ফয়সালা হবে। প্রচন্ড ঝড়-বৃষ্টি উপেক্ষা করে সমাবেশ শেষে একটি মিছিল বায়তুল মোকাররম,পল্টন মোড়, বিজয়নগর পানির ট্রাংকি ঘুরে হাউজ বিল্ডিং চত্বরে সংক্ষিপ্ত বক্তব্য ও মুনাজাতের মাধ্যমে শেষ হয়।

এ জাতীয় আরো সংবাদ

“সশস্ত্র বাহিনীকে শক্তিশালী করছি আগ্রাসনের নয়, শান্তিরক্ষার জন্য”

নূর নিউজ

অল্পের জন্য রক্ষা পেলেন জিএম কাদের

নূর নিউজ

জাতীয় স্মৃতিসৌধে ভারতের রাষ্ট্রপতির শ্রদ্ধা

নূর নিউজ