ফরিদপুরে হেফাজত নেতৃবৃন্দ; দুই শহীদ পরিবারের সাথে সাক্ষাৎ ও সমবেদনা

আজ (২৫ এপ্রিল) বৃহস্পতিবার, সকাল ৮টায় ফরিদপুরে দুই শহীদ পরিবারের সাথে সাক্ষাৎ ও আহতদের সার্বিক খোঁজ খবর নিতে হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব আল্লামা শায়েখ সাজেদুর রহমানের নেতৃত্বে এক প্রতিনিধি দল ফরিদপুরে সফর করেছেন। সে সময় নিহত পরিবারকে তারা গভীর সমবেদনা জানান ও আর্থিক সহোযোগিতা করেন।

শহীদ দুই ভাইয়ের মা-বাবার সাথে সাক্ষাৎ শেষে উপস্থিত সাংবাদিকদের উদ্দেশ্যে হেফাজতে ইসলাম বাংলাদেশের সংগ্রামী মহাসচিব আল্লামা শায়েখ সাজিদুর রহমান বলেন, ফরিদপুরের আলোচিত হত্যাকান্ডটি বর্বরোচিত জঘন্য ঘটনা। এই ন্যাক্কারজনক ঘটনার নিন্দা জানানোর ভাষা আমাদের জানা নেই। আমরা সংক্ষুব্ধ ও স্তম্ভিত। আমাদের হৃদয়ে রক্তক্ষরণ হচ্ছে। দেশ জাতীর মনেও চরম ক্ষোভ বিরাজ করছে। দুইজন মুসলিম শ্রমিককে বিনা দোষে এবং বিনা কারণে নির্মমভাবে হত্যা করা হয়েছে। একটি স্বাধীন ও সভ্য দেশে তা কোনোভাবেই মেনে নেওয়া যায় না। তিনি বলেন, অবিলম্বে এই হত্যাকান্ডের সাথে জড়িত ব্যক্তিদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। অন্যথায় হেফাজত কঠোর কর্মসূচি ঘোষণা করতে বাধ্য হবে।

মহাসচিব বলেন, গত পরশু এই নৃশংস হত্যাকান্ডের বিচারের দাবিতে স্থানীয় তৌহিদী জনতা মানববন্ধন করলে তাতে পুলিশ নির্বিচারে গুলি চালায়। যাতে প্রায় অর্ধশতাধিক ধর্মপ্রাণ মুসল্লি আহত হয়। পুলিশ কর্মকর্তাদের এই ঔদ্ধত্যপূর্ণ আচরণ ও দায়িত্বহীন কর্মকাণ্ড আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে প্রশ্নবিদ্ধ করছে। প্রতিবাদ জানানো দেশের সাধারণ নাগরিকদের সাংবিধানিক অধিকার। তাই শান্তিকামি জনগনের সাংবিধানিক অধিকারে হস্তক্ষেপ করা থেকে বিরত থাকতে পুলিশ প্রশাসনের প্রতি আহ্বান জানাচ্ছি।

আল্লামা শায়েখ সাজিদুর রহমান বলেন, আমরা বিভিন্ন ভিডিও ফুটেজে দেখতে পেয়েছি; এই জঘন্য ঘটনার সাথে উক্ত এলাকার ইউপি চেয়ারম্যান এবং মেম্বারও সরাসরি সম্পৃক্ত ছিল। তাদেরকে এখনো পর্যন্ত কেন গ্রেফতার করা হলো না? আমাদের দাবি তাদেরকে অতি দ্রুত আইনের আওতায় আনতে হবে এবং সুষ্ঠু বিচার কার্যকর করে তাদের শাস্তি নিশ্চিত করতে হবে।

এ সময় আরো উপস্থিত ছিলেন, মাওলানা জুনায়েদ আল হাবিব, মাওলানা হেলাল উদ্দিন, মাওলানা আহমদ আলী কাসেমী, মাওলানা মনির হোসাইন কাসেমী, মাওলানা আজিজুল হক ইসলামাবাদী, মাওলানা আতাউল্লাহ আমিন, মাওলানা হাবিবুল্লাহ মাহমুদ কাসেমী, মুফতী কিফায়াতুল্লাহ আজহারী, মাওলানা জাকির হোসাইন কাসেমী, মুফতি কামাল উদ্দিন, মাওলানা আফসার মাহমুদ, মাওলানা রাশেদ বিন নূর, মাওলানা মুস্তাকিম বিল্লাহ হামিদী, মাওলানা কামরুজ্জামান, মাওলানা আমজাদ হোসেন, মাওলানা আব্দুল মালেক, মাওলানা ফরিদ আহমদ প্রমুখ।

এ জাতীয় আরো সংবাদ

দুই বিভাগে গুঁড়ি গুঁড়ি বৃষ্টির পূর্বাভাস

নূর নিউজ

দূরপাল্লার গণপরিবহন বন্ধ, বিকল্প বাহনে ঝুঁকি নিয়ে ঈদযাত্রা

আনসারুল হক

গোপন বৈঠকের অভিযোগে, বুয়েটের ২৬ শিক্ষার্থীসহ গ্রেফতার ৩৪

নূর নিউজ