বাংলাদেশী অধ্যাপকের বই স্থান পেলো মসজিদুল হারামের মাকতাবায়

নিজস্ব প্রতিবেদক: ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ডক্টর গোলাম রব্বানীর লিখিত হজ ও ওমরা বিষয়ক অত্যান্ত নির্ভরযোগ্য বইটি বই জায়গা পেয়েছে পবিত্র মসজিদে মসজিদে হারামের লাইব্রেরীতে।

পৃথিবীর শ্রেষ্ঠ ইসলামিক বইগুলোর সমন্বয়ে স্থাপিত সেই লাইব্রেরীতে অধ্যাপক ডক্টর গোলাম রব্বানীর “হজ্জ উমরা যিয়ার‌তে মদীনা” বইটি গ্রহণ করেছে মসজিদুল হারামের মাকতাবা কর্তৃপক্ষ।

নিজের লিখিত বই পৃথিবীর শ্রেষ্ঠতম স্থানের লাইব্রেরীতে স্থান পাওয়ায় অধ্যাপক ডক্টর গোলাম রাব্বানী আল্লাহর কাছে কৃতজ্ঞতা জানিয়ে লিখেছেন, আলহামদু লিল্লাহ। আমা‌দের “হজ্জ উমরা যিয়ার‌তে মদীনা” বই‌টি মক্কার মস‌জি‌দে হারাম লাই‌ব্রেরী‌তে অর্ন্তভূক্ত ক‌রে‌ছে। এ‌টি আমার জন‌্য অ‌নেক পাওয়া। আবা‌রো আলহামদু লিল্লাহ।

সম্পূর্ণ বাংলা ভাষায় লিখিত ১৬০ পৃষ্ঠার ওই বইটিতে অধ্যাপক ড. গোলাম রাব্বানী মক্কা-মদিনা, হজ, ওমরা এবং মহানবীর রওজা মোবারকের গুরুত্বপূর্ণ বিষয়গুলো তুলে ধরেছেন।

অঅধ্যাপক ড. গোলাম রব্বানীর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, সর্বপ্রথম আল্লাহর কাছে কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। যিনি আমার লিখিত বইটিকে একটি গুরুত্বপূর্ণ লাইব্রেরীর জন্য কবুল করেছেন। আশা করছি বইটি থেকে ভালোভাবে উপকৃত হবে। এটি হজ, উমরাহ ও জিয়ারত বিষয়ে সাধারণ মানুষের নানা প্রশ্নের উত্তর দিতে সক্ষম।

আবেদনের প্রেক্ষিতে বইটি গ্রহণ করেছে মসজিদুল হারাম কর্তৃপক্ষ। ‌পৃথিবীর শ্রেষ্ঠ লেখক, ইসলামিক স্কলারের বিভিন্ন গ্রন্থ রয়েছে সেই লাইব্রেরীতে।

এ জাতীয় আরো সংবাদ

১৮ বাংলাদেশী ওমরাহ যাত্রী নিহত হওয়ার ঘটনায় ইসলামী আন্দোলন-এর শোক

নূর নিউজ

মধ্যপ্রাচ্যে পশ্চিমা পণ্য বয়কট করছে ক্রেতারা

নূর নিউজ

সংকটে পাকিস্তানের রাজনীতি, চাপের মুখে ইমরান খান

আনসারুল হক