ভারতকে চট্টগ্রাম ও সিলেট বন্দর ব্যবহারের প্রধানমন্ত্রীর প্রস্তাবে পীর সাহেব চরমোনাই’র উদ্বেগ

ভারতকে চট্টগ্রাম ও সিলেট বন্দর ব্যবহারের প্রধানমন্ত্রীর প্রস্তাবে গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করে তীব্র নিন্দা ও প্রতিবাদ করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই।

আজ এক বিবৃতিতে পীর সাহেব চরমোনাই বলেন, ভারতের ব্যবসা-বাণিজ্য বাড়াতে আঞ্চলিক যোগাযোগ জোরদারের নামে দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব জলাঞ্জলি দিয়ে ভারতকে চট্টগ্রাম ও সিলেট বন্দর ব্যবহারের প্রস্তাব বাংলাদেশের স্বাধীনতাকে প্রশ্নবিদ্ধ করবে।

 

পীর সাহেব চরমোনাই বলেন, ভারতকে এভাবে স্বপ্রণোদিত হয়ে দেশের বিভিন্ন বন্দর ব্যবহারের প্রস্তাব স্বাধীন সার্বভৌম বাংলাদেশকে গোলামীর জিঞ্জিরে

আবদ্ধ করার নামান্তর। এভাবে দেশের বিভিন্ন বন্দর ব্যবহারের জন্য ভারতকে প্রস্তাব করার স্বাধীন দেশের নাগরিক হিসেবে আমরা লজ্জিত ও বিস্মিত। ভারত

বাংলাদেশের উন্নতি ও অগ্রগতিকে কোনভাবেই বরদাশত করছে না। বিভিন্ন অজুহাতে বিএসএফ সীমান্তে হত্যাযজ্ঞ অব্যাহত রেখেছে। বিভিন্ন সময়ে বাংলাদেশের সাথে করা কোন চুক্তি আমলে নিচ্ছে না ভারত। তারপরও বার বার ভারতকে বিভিণ্ণ সুযোগ করে দেয়া কোনভাবেই মেনে নেয়া যায় না। পীর সাহেব বিনা শর্তে কোন এদেশের কোন বন্দর ব্যবহার থেকে ভারতকে বিরত রাখার আহ্বান জানান।

এ জাতীয় আরো সংবাদ

চাঁদ দেখা কমিটির সভা মঙ্গলবার

নূর নিউজ

ইভ্যালির চেয়ারম্যান ও এমডির বিদেশ গমনে নিষেধাজ্ঞা

আনসারুল হক

আলনূর কালচারাল সেন্টারের আরবি হস্তলিপি প্রতিযোগিতা অনুষ্ঠিত

আনসারুল হক