৩য় ডোজ টিকার পরও করোনায় আক্রান্ত প্রেসিডেন্ট এরদোগান

তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোগান প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। গতকাল (শনিবার) তিনি কোভিড পরীক্ষার ফলাফল পজিটিভ আসার কথা জানান তবে তার মধ্যে মারাত্মক কোনো লক্ষণ নেই বলে জানিয়েছেন।

৬৭ বছর বয়সী তুর্কি প্রেসিডেন্ট এক টুইটার পোস্টে জানিয়েছেন, “হালকা কিছু লক্ষণ দেখা দেয়ার পর আমি এবং আমার স্ত্রী করোনা পরীক্ষা করেছি এবং তাতে পজিটিভ এসেছে।”

এরদোগান তার টুইটার পোস্টে আরো বলেন, “আমরা স্বাভাবিক কাজকর্ম করছি। দাপ্তরিক কাজ আমরা বাসা থেকেই অব্যাহত রাখবে। আমরা তাদের দোয়া চাইছি।” এরদোগান জানিয়েছেন তারা করোনা ভাইরাসের অমিক্রণ ভেরিয়েন্টে আক্রান্ত হয়েছেন।

এরদোগানের ৬৬ বছর বয়সী স্ত্রী এমিন এরদোগান অন্য এক টুইটার পোস্টে বলেন, “ইনশাআল্লাহ আমরা মিস্টার তায়েবের সঙ্গে মিলে করোনা সংক্রমণকে পরাজিত করব।”

গত জুন মাসে তুর্কি প্রেসিডেন্ট করোনা ভাইরাস প্রতিরোধী ভ্যাকসিনের তৃতীয় ডোজ গ্রহণ করেছিলেন। করোনাভাইরাসের মহামারী শুরুর পর থেকে এই পর্যন্ত তুরস্কে এক কোটি ২০ লাখ মানুষ কোভিড আক্রান্ত হয়েছেন এবং প্রায় ৯০ হাজার মানুষ মারা গেছে।

তুরস্কে কোনো ব্যক্তি করোনা পজিটিভ হলে তাকে সাতদিনের জন্য আইসোলেশনে রাখা হয় তবে কোয়ারেন্টাইনের পঞ্চম দিনে যদি তিনি করোনা নেগেটিভ তাহলে তিনি বাড়ি চলে যেতে পারেন।

তুরস্কের সাম্প্রতিক দিনগুলোতে করোনাভাইরাসের সংক্রমণ বেড়েছে এবং প্রতিদিন সেখানে এক লাখের বেশি মানুষ কোভিড সংক্রমিত হচ্ছে। তারপরও সেখানে স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় খোলা রয়েছে এবং কোনো ধরনের কারফিউ ছড়া জনজীবন স্বাভাবিকভাবে চলছে, এ ব্যাপারে কোনো বিধি-নিষেধ আরোপ করা হয় নি

এ জাতীয় আরো সংবাদ

আফগানিস্তানকে ত্রাণ সহায়তার পঞ্চম চালান পাঠালো ইরান

নূর নিউজ

জামিন পেয়েও মুক্তি পেলেন না ইমরান খান

নূর নিউজ

মুসলিম হওয়ায় ট্রাম্প কর্তৃক বিতাড়িত হওয়া রুমানা আহমেদ আবার ফিরলেন হোয়াইট হাউসে

আলাউদ্দিন