যুক্তরাষ্ট্রের বিভিন্ন মসজিদ মাদরাসায় মুফতি শহিদুল ইসলাম রহ. এর জন্য দোয়া

যুক্তরাষ্ট্রের দারুল উলুম নিউয়র্কসহ হাজারো মসজিদ ও মাদরাসায় সাবেক সংসদ সদস্য, আল-মারকাজুল ইসলামীর প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান, আমেরিকায় সর্বপ্রথম কওমি মাদরাসার প্রতিষ্ঠাতা, মুফতি শহিদুল ইসলামের জন্য দোয়া করা হয়েছে।

গতকাল শুক্রবার জুমার নামাজের পর বিভিন্ন মসজিদে মুফতি শহিদুল ইসলামের জন্য দোয়া ও কুরআন খতম করা হয়েছে। বিষয়টি জানিয়েছেন যুক্তরাষ্ট্রের নিউয়র্ক শহরের টিভি চ্যানেল আইটিভির সিইও মুহাম্মদ শহিদুল্লাহ।

তিনি জানান, মুফতি শহিদুল ইসলামের সম্মানে যুক্তরাষ্ট্রের হাজারখানেক মসজিদ ও মাদরাসায় দোয়া ও কুরআন খতম করা হয়েছে। তার জীবন নিয়ে আলোচনা করা হয়েছে।

তিনি আরো জানান, মুফতি শহিদুল ইসলামের কারণে মার্কিন যুক্তরাষ্ট্রে কওমি মাদরাসার সূচনা হয়। গত ২৫ বছর ধরে যারা আলেম হয়েছেন, তারাই আজ বিভিন্ন মসজিদ মাদরাসা, কুরআনিক স্কুল, ইসলামিক ইনস্টিটিউটে মুফতি, মুহাদ্দিস, আলেমরা শিক্ষকতা করছে, ইমামতি করছে। এ সবই তার অবদান। সেজন্য তারাই আজ তার জন্য দোয়া কুরআন খতম ও আলোচনা সভা করেছে।

দারুল উলুম নিউয়র্কের প্রেসিডেন্ট মাওলানা সরদার ফারুক বরকতুল্লাহ মুফতি শহিদুল ইসলামের জন্য দোয়া চেয়েছেন। তিনি বলেন, গত ২৫ বছরে যুক্তরাষ্ট্রে যত আলেম উলামা তৈরি হয়েছে, সব মুফতি শহিদুল ইসলামের অবদান। বর্তমানে দারুল উলুম নিউয়র্কে ৭০০ জন শিক্ষার্থী রয়েছে। শিক্ষক-শিক্ষিকা রয়েছে প্রায় ৮০ জনের মত। এ সবই মুফতি শহিদুল ইসলামের অবদান। আল্লাহ তাকে উত্তম জাযা দান করুন। আমিন।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) রাত ১২:৩০ মিনিটে রবের ডাকে সাড়া দেন। তখন তিনি মানিকগঞ্জে তার প্রতিষ্ঠিত মাদরাসা আবু হুরায়রায় অবস্থান‌ করছিলেন। তার বয়স ৬৩ বছর। দীর্ঘদিন ধরে তিনি ডায়াবেটিস, প্রেসারসহ বার্ধক্যজনিত নানা সমস্যায় ভুগছিলেন। কিংবদন্তী, জনদরদী মুফতি শহিদুল ইসলাম আল মারকাজুল ইসলামীর মাধ্যমে ঢাকাসহ দেশ ও দেশের বাইরে পর্যন্ত প্রায় সব রকমের মানবসেবামূলক কাজ করে গেছেন। হাসপাতাল, এম্বুলেন্স সার্ভিস, বিপদে মানুষের পাশে দাঁড়ানোসহ নানাভাবে মানবসেবায় তিনি বিশেষ অবদান রেখেছেন। বিশেষত করোনা দুর্যোগকালীন ত্রাণ বিতরণসহ করোনা আক্রান্তদের লাশ দাফন করে ব্যাপক আলোচিত হয়েছে তার প্রতিষ্ঠান আল মারকাজুল ইসলামী।

মুফতি শহিদুল ইসলাম (এমপি) রাজনৈতিক কারণে দীর্ঘদিন মিডল ইস্টে বসবাসরত ছিলেন। গত কয়েকমাস আগে তিনি দেশে এসেছিলেন।

মুফতি শহিদুল ইসলাম একজন বাংলাদেশী রাজনীতিবিদ ও নড়াইল-২ আসনের সাবেক সংসদ সদস্য। তিনি ২০০২ সালের উপনির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। এছাড়াও তিনি বাংলাদেশ খেলাফত মজলিসের জ্যেষ্ঠ নায়েবে আমির ছিলেন এবং ২০০৯ সালে বাংলাদেশ গণসেবা আন্দোলন নামে একটি রাজনৈতিক দল গঠন করেন তিনি।

অসুস্থ মানুষের প্রতি সমাজের অন্য মানুষের দায়িত্ব হলো, তাদের সেবা করা, দেখতে যাওয়া, চিকিৎসা গ্রহণে উৎসাহ প্রদান, মানসিক আস্থা তৈরি করা এবং দোয়া করা। মুফতি শহিদুল ইসলাম একসাথে মানুষের সার্বিক বিষয়ের খোঁজ খবর রাখতেন, সহায়তা করতেন। এভাবেই শেষ পর্যন্ত তিনি রবের ডাকে সাড়া দিয়ে পরপারে পাড়ি জমান। আল্লাহ তার সকল খেদমত কবুল করুন। তাকে জান্নাতের আলা মাকাম দান করুন। আমিন।

এ জাতীয় আরো সংবাদ

একাত্তরে পাকিস্তানের গণ’হত্যা নিয়ে মার্কিন পার্লামেন্টে প্রস্তাব

নূর নিউজ

বাংলা‌দে‌শি হজ যাত্রী‌দের সুখবর দিলেন সৌদি পররাষ্ট্রমন্ত্রী

নূর নিউজ

রমজানের শেষ দশক যে কারণে গুরুত্বপূর্ণ

নূর নিউজ