গাজীপুরে প্রধানমন্ত্রীর উপহারের ঘর পাচ্ছে আরও ৭৪০ পরিবার

মুজিববর্ষ উপলক্ষ্যে গাজীপুরে প্রধানমন্ত্রীর উপহারের ঘর পাচ্ছে আরও ৭৪০ পরিবার। বৃহস্পতিবার আনুষ্ঠানিকভাবে ওইসব পরিবারের হাতে ঘর বুঝিয়ে দেওয়া হবে।

বুধবার গাজীপুর জেলা প্রশাসকের ভাওয়াল সম্মেলন কক্ষে এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান গাজীপুরের জেলা প্রশাসক আনিসুর রহমান।

তিনি জানান, মুজিববর্ষ উপলক্ষ্যে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতাধীন গাজীপুর জেলায় ১ম পর্যায়ে ২৮৫টি ও ২য় পর্যায়ে ২০২টি গৃহের নির্মাণকাজ সম্পন্ন হয়েছে। ১ম ও ২য় পর্যায়ে নির্মিত গৃহ উপকারভোগীদের নিকট হস্তান্তর করা হয়েছে। ৩য় পর্যায়ে মোট বরাদ্দপ্রাপ্ত গৃহের সংখ্যা ১ হাজার ৩৩০টি। ইতোমধ্যে বরাদ্দপ্রাপ্ত ১ হাজার ৩৩০টি ঘরের মধ্যে গত ২৬ এপ্রিল প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে ২৫৪টি ঘরের উদ্বোধন করা হয়েছে।

৩য় পর্যায়ের ২য় ধাপে শুক্রবার ৭৪০টি গৃহের উদ্বোধন করা হবে। ৩য় পর্যায়ে বরাদ্দপ্রাপ্ত ১ হাজার ৩৩০টি গৃহের মধ্যে অবশিষ্ট ৩৩৬টি গৃহের নির্মাণকাজ চলমান আছে।

তিনি আরও জানান, এসব ঘরের মধ্যে সদর উপজেলায় ২০২টি, কালিয়াকৈরে ১৪০টি, শ্রীপুরে ২০০টি, কালীগঞ্জে ৩৭টি এবং কাপাসিয়ায় ১৬১টি। এসব ঘরের মধ্যে কিছু ঘর নির্মাণাধীন। নির্মাণাধীন অবস্থাতেই এসব ঘর হস্তান্তর হচ্ছে, যাতে তারা এসব ঘর নির্মাণকাজ নিজেরা তদারকি করতে পারেন।

প্রেস ব্রিফিংয়ে গাজীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নাসরীন পারভীন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এসএম সাইফুর রহমান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ মোরাদ আলী প্রমুখ উপস্থিত ছিলেন।

এ জাতীয় আরো সংবাদ

কুমিল্লায় ‌‘বন্দুকযুদ্ধে’ নিহত যুবক সাংবাদিক হত্যা মামলার আসামি

নূর নিউজ

বিশ্ববিদ্যালয়ের ৪৯টি কম্পিউটার চুরির ঘটনায় যুবলীগ নেতা পলাশ শরীফ গ্রেপ্তার

আলাউদ্দিন

ধর্ষকদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিতকরণের দাবিতে ব্রাহ্মণবাড়িয়ায় মানববন্ধন ও বিক্ষোভ

আনসারুল হক