‘বাইতুল মুমিন মাদরাসা’ উত্তরার ইফতেতাহি দারস শুরু

আরাফাত নুর :

বাংলাদেশ কওমি মাদরাসা শিক্ষাবোর্ড (বেফাক)-এর মহাসচিব, জামিয়া রাহমানিয়া আজিজিয়া’র প্রিন্সিপাল ও শাইখুল হাদিস মাওলানা মাহফুজুল হক-এর উপস্থিতিতে রাজধানীর দক্ষিণখানে অবস্থিত উত্তরা বাইতুল মুমিন মাদরাসার ১৪৪৫-৪৬ হিজরী শিক্ষাবর্ষের ইফতেতাহি দারস অনুষ্ঠিত হয়েছে।

আজ শনিবার (২৭ এপ্রিল) সকাল ১০টা থেকে শুরু হওয়া এই ইফতেতাহি দারস পরিচলানা করেন বাইতুল মুমিন মাদরাসার প্রতিষ্ঠাতা পরিচালক মুফতি নেয়ামতুল্লাহ আমিন। অনুষ্ঠানে জামিআর আসাতিযায়ে কেরামগণ ছাত্রদের বিভিন্ন দিকনির্দেশনামূলক নসিহত পেশ করেন।

সবক প্রদান দরসে মাওলানা মাহফুজুল হক বলেন, কুরআন-হাদীসের চর্চা নির্ভর করে আল্লাহ তাআলার দেয়া তাওফীকের উপর। আল্লাহ তাআলা আমাদেরকে তাওফীক দান করেছেন বলেই আমরা এখানে আসতে পেরেছি। আল্লাহর তাওফীক না হলে আমাদের এখানে আসা সম্ভব হতো না। এখন আমাদের দায়িত্ব, এই তাওফীককে ধরে রাখা। আল্লাহর সাহায্য না থাকলে তাওফীক ধরে রাখা মুশকিল। আর আল্লাহ তাআলার সাহায্য পেতে হলে আমাদেরকে দুইটি জিনিসের প্রতি খেয়াল রাখতে হবে—‘ইখলাস’ ও ‘আদব।’ যদি তোমরা প্রকৃতপক্ষে ইলম হাসিল করতে চাও, তবে অবশ্যই প্রতিষ্ঠানের প্রতিটি আইন-কানুন যথাযথভাবে মেনে চলার পাশাপাশি শিষ্টাচার রক্ষা করে থাকবে।

ইফতেতাহি দারসে আরও উপস্থিত ছিলেন বাইতুল মুমিন মাদরাসার শায়খুল হাদিস মুফতি আলমগীর হুসাইন, মুফতি আল-আমিন সিরাজী, মুফতি মাইনুদ্দিন নোমানী, মুফতি মাহমুদুল হাসান তাওহিদ, মুফতি মাহমুদুল হাসান, মুফতি মাসুম হাসান, মুফতি মুজাম্মেল হক, মুফতি জুনাইদ আহমেদ, মুফতি ইমরুল হাসান, মুফতি আব্দুর রাজ্জাক রাহমানি, মুফতি মাআরিফুল ইসলাম, মুফতি কেফায়েতুল্লাহ, মুফতি আব্দুল কাইয়ুম, মাওলানা ফজলুল হক সিদ্দিকী, হাফেজ মাওলানা মাইনুল ইসলাম, হাফেজ জাহিদ হাসান, হাফেজ মাওলানা হাজি এমদাদুল্লাহ, মাওলানা মাহদি হাসান, মাওলানা আজহারুল ইসলাম, মাওলানা কারি ইয়াকুব হাসান,মাওলানা কারি মাহবুবুর রহমান, মুফতি সুলাইমান সাদসহ বাইতুল মুমিন মাদরাসার শিক্ষক, ছাত্র ও স্টাফবৃন্দ।

এ জাতীয় আরো সংবাদ

মহাপ্রলয় কিয়ামতের ক্ষুদ্রতম নিদর্শনাবলী!

নূর নিউজ

গাজীপুরে ৫৩ বছর একই মসজিদে ইমামতির পর ইমামকে রাজকীয় সংবর্ধনার মাধ্যমে বিদায়

নূর নিউজ

কোরআন তেলাওয়াতকারী সম্পর্কে যা বলেছেন বিশ্বনবী

নূর নিউজ